বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী

খুলনার ট্রেন গেল রাজশাহীর পথে !

আপডেট: October 22, 2019, 1:09 am

সেলিম সরদার, ঈশ্বরদী


ঢাকা থেকে ছেড়ে আসা খুলনাগামী আন্তঃনগর চিত্রা এক্সপ্রেস ট্রেন ‘ভুলবশতঃ’ দিক পরিবর্তন করে ঈশ্বরদী বাইপাস স্টেশন হয়ে রাজশাহীর অভিমুখে যাত্রা করার ঘটনা ঘটেছে। গত রোববার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।
ট্রেনটি ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশনে থামার কথা। কিন্তু সেখানে না এসে দিক পরিবর্তন করে ঈশ্বরদী বাইপাস অতিক্রম করে রাজশাহীর অভিমুখে যাত্রা শুরু করে ট্রেনটি। পরে ট্রেনের চালক বিষয়টি উপলদ্ধি করে দ্রুত ট্রেনটি ঈশ্বরদী বাইপাস স্টেশনের কাছে থামিয়ে দেন।
চিত্রা এক্সপ্রেস ট্রেনের যাত্রী সুব্রত মন্ডল বলেন, চিত্রা এক্সপ্রেস ট্রেনটি সন্ধ্যা ৭টায় ঢাকার কমলাপুর স্টেশন থেকে ছেড়ে যথারীতি রাত সাড়ে ১২টায় ঈশ্বরদী জংশন স্টেশনে যাত্রা বিরতির কথা ছিল। ট্রেনটি রাত সোয়া ১২টায় ঈশ্বরদী জংশনে না এসে রাজশাহী অভিমুখে ঈশ্বরদী বাইপাস স্টেশনের দিকে চলে যায়। এ সময় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ট্রেনের যাত্রীরা চিৎকার চেঁচামেচি শুরু করেন। পরে ট্রেনের চালক বাইপাস স্টেশনে গিয়ে ট্রেন থামিয়ে দেন। সেখানে প্রায় দুই ঘণ্টারও বেশি সময় অপেক্ষার পর ট্রেনটি ঈশ্বরদী জংশন স্টেশনে আসে।
এ বিষয়ে রেলওয়ের পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আবদুল্ল¬াহ আল-মামুন জানান, এটি একটি রুটিন ওয়ার্ক। কিছু ভুল বুঝাবুঝির কারণে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ