খুলনায় সাংবাদিক গ্রেপ্তারের ঘটনায় রাবিসাসের নিন্দা ও প্রতিবাদ

আপডেট: জানুয়ারি ৩, ২০১৯, ১:০০ পূর্বাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি


খুলনায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় সাংবাদিক হেদায়েত হোসেনকে গ্রেপ্তারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (রাবিসাস)। হেদায়েত হোসেন অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউন এবং ঢাকা ট্রিবিউনের খুলনা প্রতিনিধি। বুধবার দুপুরে রাবিসাসের সভাপতি ছালেকীন আহমেদ ও সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জাহিদ স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে তারা ওই সাংবাদিকের দ্রুত মুক্তির দাবি জানান।
বিবৃতিতে তারা বলেন, ‘পেশাগত দায়িত্ব পালন করায় সাংবাদিককের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা ও গ্রেপ্তারের ঘটনা অত্যন্ত উদ্বেগজনক। এ ধরনের ঘটনা দেশে নিরপেক্ষ ও স্বাধীন সাংবাদিকতায় বাধা সৃষ্টি করবে। তাই আমরা দ্রুত সাংবাদিক হেদায়েত হোসেনের মুক্তির দাবি জানাই।’
প্রসঙ্গত, গত সোমবার খুলনার বটিয়াঘাটা উপজেলার নির্বাহী কর্মকর্তা দেবাশীষ চৌধুরী বাদী হয়ে সাংবাদিক হেদায়েত হোসেন ও দৈনিক মানবজমিনের স্থানীয় প্রতিনিধি রাশিদুল ইসলামকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। এই মামলায় গতকাল মঙ্গলবার দুপুরে হেদায়েত হোসেনকে গ্রেপ্তার করা হয়। মামলার এজাহারে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-১ আসনে ঘোষিত ফলাফলে প্রদত্ত ভোটের সংখ্যা ও মোট ভোটারের পার্থক্য নিয়ে মিথ্যা তথ্য দিয়ে সংবাদ পরিবেশনের অভিযোগ করা হয়েছে।