খেলাধূলায় রাজশাহীর গৌরব ফিরিতে আনতে চাই: সিটি মেয়র

আপডেট: অক্টোবর ২১, ২০১৯, ১:৩৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


বঙ্গবন্ধু বঙ্গমাতা ফুটবলে বিজয়ী খেলোয়াড়দের উদ্যেশে বক্তব্য রাখছেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন-সোনার দেশ

সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, খেলাধূলায় রাজশাহীর গৌরব ফিরিতে আনতে চাই। ২০২০ থেকে ২০২৩ সাল পর্যন্ত প্রতি বছর একবার করে কাউন্সিলর গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট আয়োজন করা হবে। নারীদের জন্যেও একটি টুর্নামেন্ট করার ইচ্ছে আছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও খেলাধূলা পছন্দ করেন। যারা ভালো খেলে তাদের নিজে ডেকে নিয়ে দেখা করেন। এমনকি খেলোয়াড়দের নিজে রান্না করে খাওয়াছেন। আমাদের মেয়েরা ফুটবলে ভালো করছে। ছেলেরাও আশা জাগিয়েছে।
মেয়র আরো বলেন, খেলোয়াড়দের আনুকূল্য পরিবেশ, দীর্ঘমেয়াদী প্রশিক্ষণ, স্থায়ী ক্যাম্প তৈরি করতে হবে। রাজশাহীতে ফুটবল একাডেমি দাবি উঠেছে। আমি ফুটবল একাডেমি তৈরি করতে চাই।
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট’র বিভাগীয় পর্যায়ের ফাইনাল খেলায় চ্যাম্পিয়ন রাজশাহী সিটি কর্পোরেশনের বালক ও বালিকা দলকে অভিনন্দন জানিয়ে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এ কথা বলেন। গতকাল রোববার দুপুরে নগর ভবনের মিনি কনফারেন্স রুমে আনুষ্ঠানিকভাবে তাদের অভিনন্দন জ্ঞাপন করেন মেয়র। অনুষ্ঠানে বিজয়ী বালক ও বালিকা দলের খেলোয়াড়বৃন্দ, কোচ ও ম্যানেজারবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সিটি মেয়র খেলোয়াড়দের বিভিন্ন দাবি শোনেন এবং দাবিগুলো পূরণ করা হবে বলে জানান ।
রাসিকের ক্রীড়া ও সংস্কৃতি স্থায়ী কমিটির সভাপতি, ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন রাসিকের ক্রীড়া ও সংস্কৃতি স্থায়ী কমিটি সদস্য সচিব ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মামুন ডলার। অনুভূতি ব্যক্ত করেন রাসিকের বালক দলের অধিনায়ক মেহেদী হাসান হৃদয় ও বালিকা দলের অধিনায়ক স্বপ্না খাতুন। বক্তব্য দেন রাসিকের ক্রীড়া ও সংস্কৃতি স্থায়ী কমিটির সদস্য সংরক্ষিত ৫’র কাউন্সিলর সামসুন নাহার, ৫ নং ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান কামরু, সচিব আবু হায়াত রহমতুল্লাহ। এসময় উপস্থিত ছিলেন, রাসিকের ক্রীড়া ও সংস্কৃতি স্থায়ী কমিটির সদস্য ও ৮ নং ওয়ার্ড কাউন্সিলর মাহবুবুল হক পাভেল, সদস্য ও ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার, ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর, ক্রীড়া কর্মকর্তা শ্যামল পারভেজ শিমুল, জেলা ক্রীড়া অফিসার ওবাইদুল হক প্রমুখ। এছাড়া অনুষ্ঠানে বিজয়ী বালক ও বালিকা দলের খেলোয়াড়বৃন্দ, কোচ ও ম্যানেজারবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে রাজশাহী বিভাগীয় প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ টুর্নামেন্টের বিভাগীয় পর্যায়ের ফাইনাল খেলা গত শনিবার রাজশাহী মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়। খেলায় সিরাজগঞ্জ জেলাকে ২-০ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ান হয়েছে রাসিকের বালক দল। অপরিকে রাজশাহী জেলাকে ২-১ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে রাসিকের বালিকা দল।

এ বিভাগের অন্যান্য সংবাদ