বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী

গাছের সাথে এ কেমন শত্রুতা !

আপডেট: December 2, 2019, 1:05 am

শিবগঞ্জ প্রতিনিধি


শিবগঞ্জে জমিজমা সংক্রান্ত পূর্ব শত্রতার জের ধরে ১১৫টি মেহগনি ও ৪৫টি আমগাছ কেটে ফেলেছে প্রতিপক্ষ। ঘটনাটি ঘটেছে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার দূর্লভপুর ইউনিয়নের আটরশিয়া গ্রামে।
ক্ষতিগ্রস্ত পরিবার ও থানায় দেয়া অভিযোগ সূত্রে জানা গেছে, জমিজমা সংক্রান্ত পূর্ব শত্রুতার জের ধরে প্রায় এক মাস আগে আটরশিয়া গ্রামের মৃত খুরশেদ আলির ছেলে আয়েস উদ্দিন, কয়েস উদ্দিন, আবদুল সালাম, আয়েস উদ্দিনের ছেলে জেম আলি ও শুকুর্দ্দিসহ ৫/৬জন একই গ্রামের মৃত মকবুল হোসেনের ছেলে আতাউর রহমান, সোহবুল হক ও নুরুল ইসলামের জমির বিভিন্ন ধরনের গাছ কেটে ফেলার সময় আতাউর রহমান ও তার লোকজন জানতে পেরে ধাওয়া করলে তারা পালিয়ে যায়। এরপর গত ২৮ নভেম্বর রাতে আয়েস উদ্দিন ও তার দলবলসহ ১০/১২জন আতাউর রহমান ও লোকজনের জমির ৭৫ টি মেহগনির গাছ ও ২২ টি আম গাছ কেটে ফেলে। এঘটনায় আতাউর রহমান বাদী হয়ে গত ৩০ নভেম্বর শিবগঞ্জ থানায় একটি অভিযোগ করলে শিবগঞ্জ থানা পুলিশ ৩০ নভেম্বর রাতে আয়েস উদ্দিন ও রবিউল ইসলামকে আটক করে থানায় নিয়ে আসার পর রবিউলকে ছেড়ে দেয় এবং আয়েস উদ্দিন বর্তমানে থানা হাজতে রয়েছে।
থানায় অভিযোগের পর গত ৩০ নভেম্বর রাতে আবারো আতাউর রহমান ও তার লোকজন ২৫টি আম গাছ ও ৪০টি মেহগনির গাছ কেটে ফেলেছে বলে প্রতিপক্ষের অভিযোগ। তবে আতাউর রহমান ও তার লোকজন এ অভিযোগ অস্বীকার করে বলেন, আমরা তাদের কোনো গাছ কাটিনি এবং একমাস আগেও গাছ কাটার সময় তারা আমাদের ধাওয়া করার ঘটনাটিও মিথ্যা।
এব্যাপারে ঘটনার তদন্তকারী কর্মকর্তা এসআই তোহিদ উদ্দিন জানান অভিযোগ পেয়েছি। তবে উভয় পক্ষের সম্মতিতে ঘটনাটি মীমাংসা হতে পারে। মীমাংসা না হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ