গুরুদাসপুরে প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রতিষ্ঠাতার বিরুদ্ধে শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

আপডেট: সেপ্টেম্বর ১০, ২০১৯, ১:৪৪ পূর্বাহ্ণ

গুরুদাসপুর প্রতিনিধি


নাটোরের গুরুদাসপুর শহীদ সাত্তার রেকায়েত প্রতিবন্ধী একীভুত বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা এসএম নজরুল ইসলামের বিরুদ্ধে বিভিন্ন অজুহাতে নেওয়া ৪৪ লাখ টাকা আত্মাসাৎ এবং বিদ্যালয় পরিচালনা কমিটির মনোনীত সদস্য উপাধাক্ষ্য আবু সাঈদের বিরুদ্ধে করা সাংবাদিক সম্মেলনের বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচি পালন করেছে শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। গতকাল সোমবার সকাল দশটার দিকে গুরুদাসপুর বাজারে প্রতিবন্ধী বিদ্যালয়ের সামনে ওই মানববন্ধনের আয়োজন করে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।
মানববন্ধনে ওই বিদ্যালয়ের বর্তমান পরিচালক খুবজীপুর এম হক ডিগ্রী কলেজের উপাধাক্ষ্য আবু সাঈদ অভিযোগ করে বলেন ২০১৭ সাল থেকে তিনি বিদ্যালয়টি পরিচালনা করছেন। প্রতিষ্ঠাতা নজরুল ইসলাম বিভিন্ন সময় নানা অজুহাতে শিক্ষকদের কাছ থেকে প্রায় ৪৪ লাখ টাকা আত্মসাৎ করেছেন। এসব হিসাব চাওয়ায় নজরুল ইসলাম হিসাব দিতে পারেন নি। উপরন্তু আমার বিরুদ্ধেই মিথ্যা সাংবাদিক সম্মেলন করেছেন। মূলত এসব বিষয়ের প্রতিকার চেয়ে এই মানববন্ধনের আয়োজন করা হয়েছে।
এসময় বিদ্যালয়ের চলমান সমস্যার সমাধান চেয়ে প্রতিবন্ধী একীভূত বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবু হানিফ, শিক্ষক রোজিনা আক্তার, আবদুল আলিম, চাঁন আহম্মেদ প্রমূখ বক্তব্য দেন।
এ ব্যাপারে বিদ্যালয়টির প্রতিষ্ঠাতা এসএম নজরুল ইসলাম বলেন, তার বিরুদ্ধে আনিত ৪৪ লাখ টাকা আত্মসাতের বিষয়টি ভিত্তিহীন। বিদ্যালয়ের যাবতীয় হিসাব উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে দেয়া হয়েছে। তাছাড়া সরকারি নিতিমালা অনুযায়ী আবু সাঈদের মনোনীত সদস্য বাতিল হয়েছে প্রায় তিন মাস আগে। তবুও তিনি বিদ্যালয়ে আছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ