গুরুদাসপুরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ কাজের উদ্বোধন

আপডেট: সেপ্টেম্বর ১২, ২০১৭, ১:২৬ পূর্বাহ্ণ

গুরুদাসপুর প্রতিনিধি


গুরুদাসপুরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ কাজের উদ্বোধন করেন স্থানীয় সাংসদ অধ্যাপক আবদুল কুদ্দুসসহ অতিথিবৃন্দ-সোনার দেশ

নাটোরের গুরুদাসপুরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার বেলা ১১টার দিকে স্থানীয় সাংসদ অধ্যাপক আবদুল কুদ্দুস এ নির্মাণ কাজের উদ্বোধন করেন। উপজেলা চত্বরের সামনের পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) জায়গায় এলজিইডির অর্থায়নে কমপ্লেক্স ভবনটি বাস্তবায়িত হচ্ছে।
উদ্বোধনী অনুষ্ঠানে নাটোর জেলার অতিরিক্ত জেলা প্রসাশক, জেলা এলজিইডি নির্বাহী কর্মকর্তা সুভাষ কুমার সাহা, উপজেলা চেয়ারম্যান আবদুল আজিজ, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র শাহনেওয়াজ আলী, নাটোর জেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সরকার আবদুর রউফ, গুরুদাসপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আনোয়ার হোসেন, মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আলাল শেখ ও মহিলা ভাইস চেয়ারম্যান সাহিদা আক্তার, পৌর আ’লীগের সভাপতি জাহিদুল ইসলাম, নাটোর এলজিইডির নির্বাহী প্রকৌশলী সুভাষ কুমার সাহা ও উপজেলা প্রকৌশলী রতন কুমার ফৌজদার প্রমুখ।
এলজিউডির উপজেলা প্রকৌশলী রতন কুমার ফৌজদার জানান, পানি উন্নয়ন বোর্ডের ১০ শতাংশ জায়গার অধিগ্রহণ করে পাঁচতলা ভবন বিশিষ্ট নির্মিত হবে। প্রথম পর্যায়ে নির্মাণ হবে তিনতলা। এরমধ্যে দুইতলা বাণিজ্যিক এবং তৃতীয় তলায় হবে মুক্তিযোদ্ধাদের অফিস। তিনতলার জন্য প্রাক্কলিত ব্যয় বরাদ্দ হয়েছে দুই কোটি ৪৮৬ টাকা। আর চুক্তিমূল্য হয়েছে এক কোটি ৯৮ লাখ ৬৭ হাজার ৯৩৮ টাকা।
পাবনার হেমায়েতপুরের ঠিকাদারী প্রতিষ্ঠান জিন্না এন্টার প্রাইজ ভবনটির কাজ পেয়েছে। তবে বাস্তবায়ন করবে গুরুদাসপুরের মেসার্স আনোয়ার ট্রেডার্স। ১ সেপ্টেম্বর শুরু হয়ে ১৮ সালের ৩০ জুন কমপ্লেক্সটির নির্মাণ কাজ শেষ হওয়ার কথা রয়েছে। মুক্তিযোদ্ধা এই কমপ্লেক্সটির দুইতলা মিলিয়ে ১২টি দোকান থাকবে। দোকান বরাদ্দ-ভাড়ার আয় থেকে উপজেলার ১৬৬ জন মুক্তিযোদ্ধার আর্থিক স্বচ্ছলতা মেটানোসহ তাদের অফিস খরচ মেটানো হবে বলে জানান তিনি।