গোদাগাড়ী সীমান্তে বিএসএফের নির্যাতনে দুই জেলে আহত

আপডেট: ফেব্রুয়ারি ১৪, ২০১৮, ১২:৩২ পূর্বাহ্ণ

গোদাগাড়ী প্রতিনিধি


রাজশাহীর গোদাগাড়ী সীমান্তে বিএসএফ ও ভারতীয় জেলেদের নির্যাতনে দুই বাংলাদেশি জেলে আহত হয়েছে। গত সোমবার গভীর রাতে তাদের ধরে নিয়ে গিয়ে গতকাল সকালে ফেরত পাঠায় বিএসএফ।
আহতরা হলেন- উপজেলার দেওপাড়া ইউনিয়নের বিয়ানাবোনা গ্রামের মিজানুর রহমান মিজান (২৬) ও নিশান আলী (২৩)। এদের মধ্যে মিজান রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ৩১ নম্বর ওয়ার্ডে এবং নিশান আলী গোদাগাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।
বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ইফতেখার শামীম আল মাসুদ বলেন, সোমবার রাতে মিজান ও নিশান গোদাগাড়ীর খরচাকা সীমান্ত এলাকায় পদ্মা নদীতে মাছ ধরতে যান। রাত দুইটার দিকে তারা ভুল করে পদ্মার ভারতীয় সীমানায় প্রবেশ করে। এসময় ভারতীয় জেলেদের সঙ্গে তাদের মারামারি হয়। পরে বিএসএফ সদস্যরা তাদের ধরে নিয়ে পিটিয়ে জখম করে। মঙ্গলবার সকালে বিএসএফ তাদের ছেড়ে দেয়। পরে অন্য জেলেদের সহযোগিতায় পরিবারের সদস্যরা তাদের গোদাগাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখান থেকে মিজানকে রামেক হাসপাতালে স্থানান্তর করা হয়। তিনি আরো বলেন, বিজিবির পক্ষে থেকে তাদের চিকিৎসার খোঁজখবর নেয়া হচ্ছে। বিএসএফের কাছে বার্তা পাঠিয়ে এর প্রতিবাদ জানানো হবে বলে জানান তিনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ