গোপন বৈঠক থেকে জামায়াতের শীর্ষ ১০ নেতাকর্মী গ্রেফতার, কারাগারে প্রেরণ

আপডেট: মার্চ ১৩, ২০১৮, ১২:৩৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


গোপন বৈঠক থেকে গ্রেফতারকৃত জামায়াতের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত আমির মুজিবর রহমানসহ নেতাকর্মীরা-সোনার দেশ

নগরীতে গোপন বৈঠক চলাকালে জামায়াতের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত আমিরসহ ১০ নেতাকর্মীকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। গতকাল সোমবার সকাল ৯টায় নগরীর হেতেম খাঁ এলাকার পাঁচতলা ভবনের একটি কক্ষ থেকে নগর গোয়েন্দা পুলিশ তাদের গ্রেফতার করে।
গ্রেফতারকৃতরা হলেন, জামায়াতের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবর রহমান, নগর জামায়াতের আমির ড. আবুল হাসেম (৭১), সেক্রেটারি সিদ্দিক হোসেন, জেলার আমির (পশ্চিম) আব্দুল খালেক (৫৫), জেলা আমির (পূর্ব) রেজাউর রহমান (৭০), চাঁপাইনবাবগঞ্জ জামায়াতের রোকন রফিকুল ইসলাম (৬৪), চাঁপাইনবাবগঞ্জ জামায়াতের আমির আবুজর গিফারি (৫৫), রাজশাহী জেলার সদস্য ময়নুল হোসেন (৫২), কর্মী তৈয়ব আলী (২৮) ও নগর শাখার রোকন মাওলানা মুজিবর রহমান (৪৫)।
পুলিশ জানায়, নগরীর হেতেম খাঁ ছোট মসজিদের কাছে নগর শাখার রোকন মুজিবর রহমানের বাসায় নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠক করছিলো তারা। এমন গোপন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুলিশ বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযানে ওই বাড়ি থেকে গোপন বৈঠক চলাকালে জামায়াতের শীর্ষ ১০ নেতাকর্মীকে গ্রেফতার করে তারা।
নগর গোয়েন্দা পুলিশের ইনচার্জ রাশিদুল ইসলাম জানান, জামায়াতের শীর্ষ ১০ নেতাকে গ্রেফতারের ঘটনায় মালোপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই নাসির বাদী হয়ে বোয়ালিয়া থানায় পুলিশের বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেন। সেই মামলায় তাদেরকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত পরবর্তীতে দিন ধার্য করা হবে বলে তাদের কারাগারে প্রেরণ করার নির্দেশ দেন।