গ্রামবাসী নিজেরাই লকডাউনে

আপডেট: April 8, 2020, 2:17 pm

নওগাঁ প্রতিনিধি


রামরায়পুর গ্রামের সরদারপাড়া মহল্লাবাসী প্রবেশের পথে বাঁশের বেড়া দিয়ে লকডাউন করে – সোনার দেশ

নওগাঁ সদর উপজেলার শৈলগাছি ইউনিয়নের রামরায়পুর গ্রামের সরদারপাড়া (চেয়ারম্যানপাড়া) মহল্লাবাসী নিজ উদ্যোগে করোনা ভাইরাস প্রতিরোধে মহল্লায় প্রবেশের পথে বাঁশের বেড়া দিয়ে লকডাউন করে রেখেছে। এছাড়া এলাকাবাসীর জন্য প্রবেশের মুখে হাত পরিষ্কার করা সাবান এবং পানি ভর্তি ড্রাম রেখেছেন এলাকার সরদারপাড়া যুবক সমিতির সদস্যরা। সামাজিক দূরত্ব নিশ্চিত করে নিজ নিজ এলাকার নিরাপত্তার দৃষ্টান্ত হতে পারে বলে মনে করেন সরদারপাড়া যুবক সমিতির সদস্যবৃন্দ ।
যুবক সমিতির সদস্যরা জানান, মহল্লায় প্রায় ৫০টি পরিবারের ৩০০-৩৫০ মানুষের বসবাস। সকলকে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করা এবং এর থেকে প্রতিকার পাবার উপায় সম্পর্কে সবসময় সচেতন করার কাজ করে যাচ্ছে সমিতি।
বাঁশের বেড়া দিয়ে লকডাউন করার প্রসঙ্গে তারা বলেন, নিজ নিজ দূরত্ব বজায় রেখে এলাকাবাসী প্রয়োজন ছাড়া মহল্লা থেকে বের হচ্ছেন না। এই ভাইরাস মোকাবেলায় মহল্লার প্রবেশপথে সাবান এবং পানি দেয়া আছে। তারা যাওয়া-আসার সময় এটি ব্যবহার করে থাকেন। তারা বলেন, বর্তমান পরিস্থিতি মোকাবেলায় গ্রামের লোকদের সুরক্ষার্থে এসব ব্যবস্থা নেয়া হয়েছে।
এ ব্যাপারে নওগাঁ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন জানান, সামাজিক দূরত্ব নিশ্চিত করে নিজ নিজ এলাকা সুরক্ষিত রাখার জন্য এধরনের উদ্যোগ সকলের জন্য দৃষ্টান্ত স্থাপন করবে। প্রতিটি এলাকায় যদি এলাকাবাসি এধরনের উদ্যোগ গ্রহণ করেন, করোনা ভাইরাস মোকাবেলায় এগিয়ে আসেন- তবে এ মরণঘাতি ভাইরাসের সংক্রমণ থেকে মানুষ রক্ষা পাবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ