চাঁপাইনবাবগঞ্জে অবৈধ বালু উত্তোলনকারী ১টি স্কেভেটর ও ট্রাক্টর পুড়িয়ে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত

আপডেট: জুলাই ১১, ২০১৮, ১২:৪৬ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা


অবৈধভাবে বালু উত্তোলনে ব্যবহৃত স্কেভেটর ও ট্রাক্টর পুড়িয়ে দেয়া হয়-সোনার দেশ

চাঁপাইনবাবগঞ্জের মহানন্দা নদীতে গতকাল মঙ্গলবার সকালে অবৈধভাবে মাটি ও বালু উত্তোলন করার সময় ১টি স্কেভেটর ও ১টি ট্রাক্টর পুড়িয়ে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত এবং অপর একটি ট্রাক্টর জব্দ করেছেন। এসময় ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে অবৈধ মাটি ও বালু উত্তোলনকারীরা পালিয়ে যায়।
জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বারঘরিয়া ইউনিয়নের নতুনপাড়ার মহানন্দা নদী সংলগ্ন বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সেতুর ১শ মিটার পূর্বপার্শ্বে কে বা কারা দীর্ঘদিন ধরে অবৈধভাবে মাটি ও বালু উত্তোলন করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত গতকাল মঙ্গলবার সকাল ১০ টায় ওই এলাকায় অভিযান চালিয়ে ১টি স্কেভেটর ও ১টি ট্রাক্টর আটক করে তা পুড়িয়ে দেয়।
এব্যাপারে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাসুদুর রহমান মাসুদ জানান, একটি চক্র অবৈধভাবে সেতু এলাকায় মাটি ও বালু উত্তোলন করে আসছিল। খবর পেয়ে অভিযান চালিয়ে একটি স্কেভেটর ও একটি ট্রাক্টর পুড়িয়ে দেয়া হয়। তিনি আরো জানান, আগামীতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।
এলাকার একাধিক সাধারণ মানুষ প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকলে এ সেতুটিকে রক্ষা করা সম্ভব হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ