চাঁপাইনবাবগঞ্জে দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ কাজ পরিদর্শন করলেন ডিসি

আপডেট: জুন ২০, ২০১৯, ১২:২২ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি


চাঁপাইনবাবগঞ্জে দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ কাজ পরিদর্শন করেন জেলা প্রশাসক এজেডএম নুরুল হক-সোনার দেশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ ‘জমি আছে, ঘর নাই’ এ প্রকল্পের আওতায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের তত্বাবধানে গৃহহীনদের জন্য চাঁপাইনবাবগঞ্জে ২’শ ৬০টি দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ করা হচ্ছে। এরই অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের চকঝগড়ু এলাকায় ৫৪টি ঘর নির্মাণ কাজ এগিয়ে চলেছে। গতকাল বুধবার দুপুরে জেলা প্রশাসক এজেডএম নুরুল হক গৃহ নির্মাণ কাজের অগ্রগতি সরেজমিন পরিদর্শন করেন। এসময় তিনি গৃহনির্মাণ কাজ দ্রুত সম্পন্ন করার তাগিদ দেন। নির্মাণ কাজ শেষ হলে যাচাই-বাছাই করে প্রকৃত ভূমিহীনদের মাঝে এসব বাড়ি বরাদ্দ দেয়া হবে। প্রধানমন্ত্রীর ঘোষণা রয়েছে, হতদরিদ্র কোনো মানুষই গৃহহীন থাকবে না, তাদের মূলস্রোতধারায় ফিরিয়ে আনা হবে।
এদিকে, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মৌদুদ আলম খাঁ জানান, ২ শতক জমির ওপর নির্মিত প্রতিটি গৃহ, ল্যাট্রিন, গোসলখানা ও রান্নাঘর নির্মাণে ব্যয় হচ্ছে ২ লাখ ৫৮ হাজার টাকা। নির্মাণ কাজ শেষ হলে আনুষ্ঠানিকভাবে বিনামূল্যে প্রকৃত ভূমিহীনদের মাঝে হস্তান্তর করা হবে।
এসময় উপস্থিত ছিলেন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা হাসানুজ্জামান ফৌজদার, বালিয়াডাঙ্গা ইউপি চেয়ারম্যান মো. তরিকুল ইসলাম প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ