চাঁপাইনবাবগঞ্জে নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত ৯ জন

আপডেট: আগস্ট ২০, ২০১৯, ১২:৪৩ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি


গত ২৪ ঘন্টায় চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালে নতুন করে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন আরো ৯জন। এদিকে, চাঁপাইনবাবগঞ্জ থেকে ৩০ জন ডেঙ্গু রোগি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়।
সদর হাসপাতালের কর্তব্যরত আবাসিক চিকিৎসক নাদিম সরকার জানান, সদর হাসপাতালে গত ২৩ জুলাই থেকে এ পর্যন্ত মোট ভর্তি রোগির সংখ্যা ১৭৬ জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৩০ জন। আর চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন ১১৬ জন। তিনি আরো জানান, ঢাকা থেকে আসা রোগিগুলো চিকিৎসা নিয়ে ফিরে গেছে। তবে, তিনি বলেন, নতুনভাবে স্থানীয় পর্যায়ে বিশেষ করে শহরের মসজিদপাড়া, কালিতলা, পুরাতনবাজার ও হুজরাপুর মহল্লায় ডেঙ্গুতে আক্রান্ত ৯ রোগি ভর্তি হয়েছে।
ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে গতকাল সোমবার সকালে দৈনিক সোনালী সংবাদের জেলা প্রতিনিধি ডাবলু কুমার ঘোষ সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, ভর্তিকৃত রোগিরা চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার মসজিদপাড়া, কালিতলা, পুরাতনবাজার ও হুজরাপুর মহল্লা থেকে আসা। ধারণা করা হচ্ছে, এডিস মশার লার্ভা এই এলাকাগুলোতে রয়েছে।
আর হাসপাতালে যে সকল ডেঙ্গু রোগি আক্রান্ত হয়ে ভর্তি আছেন তারা সকলেই বর্তমানে শঙ্কামুক্ত।
এদিকে, পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম বলেন, এডিস মশা যাতে জন্মাতে না পারে সেজন্য গত রোববার বিকেলে ও সোমবার সকালে ওই এলাকায় ফগার মেশিন দিয়ে স্প্রে করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ