চাঁপাইনবাবগঞ্জে ভিটামিন ‘এ’ প্লাাস ক্যাম্পেইন অনুষ্ঠিত

আপডেট: জুলাই ১৩, ২০১৮, ১২:১০ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি


চাঁপাইনবাবগঞ্জে গতকাল বৃহস্পতিবার সিভিল সার্জন অফিসের আয়োজনে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০১৮ ১ম পর্যায় উপলক্ষে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভায় সভাপতিত্বে করেন সিভিল সার্জন ডা. সাইফুল ফেরদৌস মুহা. খায়রুল আতাতুর্ক।
সিভিল সার্জন বলেন, অন্ধত্ব থেকে শিশুদের রক্ষা এবং ভিটামিন ‘এ’ দেহের স্বাভাবিক বৃদ্ধিতে সহায়তা করে, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ার পাশাপাশি শিশুর মৃত্যুর ঝুঁকি কমায়। শিশুদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির সহায়ক হিসেবে আগামী ১৪ জুলাই চাঁপাইনবাবগঞ্জের ৫টি উপজেলা ও পৌরসভার ১হাজার ২শ ১টি কেন্দ্রে সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে ৬ থেকে ১১ মাস বয়সী ২৫ হাজার ৩’শ ১৫ শিশুকে ১টি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ১ লাখ ৯২ হাজার ৩’শ ৩৯ শিশুকে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।
এসময় উপস্থিত ছিলেন, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ড. পাপিয়া সুলতানা, জেলা পাবলিক হেলথ নার্স শিশ মোহাম্মদ, ইপিআই ইন্সপেক্টর আমিরুল ইসলাম জীবন, সিটি প্রেসক্লাব চাঁপাইনবাবগঞ্জের সভাপতি সাজেদুল হক সাজু, চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. কামাল উদ্দিন প্রমুখ।