চাঁপাইনবাবগঞ্জে মঙ্গল শোভাযাত্রা নাশকতার পরিকল্পনা || জিহাদী বইসহ বাড়ির মালিকসহ ৭ শিবিরকর্মী গ্রেফতার

আপডেট: এপ্রিল ১৬, ২০১৮, ১:২৪ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা


চাঁপাইনবাবগঞ্জে গ্রেফতারকৃত শিবির কর্মীরা-সোনার দেশ

চাঁপাইনবাবগঞ্জে বাংলা নববর্ষে মঙ্গল শোভাযাত্রায় নাশকতার পরিকল্পনা করার অভিযোগে বিপুল পরিমাণ জিহাদী বই ও চাঁদা আদায়ের রশিদসহ বাড়ির মালিকসহ ৭ ছাত্র শিবিরকর্মীকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। গত শনিবার ভোরে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার শাহীবাগ বালিগ্রাম মহলার একটি মেসে এ অভিযান চালানো হয়।
গ্রেফতারকৃতরা হচ্ছে, জেলার গোমস্তাপুর উপজেলার বাঙ্গাবাড়ি ইউনিয়নের শ্যামপুর গ্রামের মো. রফিকুল ইসলামের ছেলে মো. মোস্তাকিম (২৫), নাচোল উপজেলার ঝিকরা মধ্যপাড়া গ্রামের বেলাল উদ্দিনের ছেলে মো. সুমন রেজা (২৫), শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের কিরণগঞ্জ গ্রামের মোরফুল হোসেনের ছেলে মনিরুল ইসলাম (৩০), চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নরেন্দ্রপুর গ্রামের মো. আলমগীরের ছেলে আ. হামিদ (১৭), একই গ্রামের গোলাম মোস্তফার ছেলে মো. মিজান (২২), নারায়নপুর গ্রামের নজরুল ইসলামের ছেলে মো. হাসান আলী (২৮), একই এলাকার মো. রুহুল আমীনের ছেলে মো. আ.জাব্বার (২৫) ও বাড়ির মালিক চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার শাহীবাগ বালিগ্রাম মহল্লার মৃত মহসিন আলীর ছেলে জান মোহাম্মদ (৬২)।
গতকাল বিকেল ৪টায় পুলিশ সুপারের কার্যালয়ে প্রেসব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খাঁন জানান, গ্রেফতারকৃতরা বাংলা নববর্ষের মঙ্গল শোভাযাত্রায় নাশকতা ও সরকারবিরোধী কাজের পরিকল্পনা করছিল। এসময় গোয়েন্দা পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে শনিবার ভোর সাড়ে ৪টায় চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার শাহীবাগ বালিগ্রাম এলাকার জান মোহাম্মদের মেসে অভিযান চালিয়ে বাড়ির মালিক, ছাত্রশিবিরের ৭ কর্মীকে বিপুল পরিমাণ জিহাদী বই, চাঁদা আদায়ের রশিদ, রেজিস্টারপত্র ও ভাউচার এবং বিভিন্ন রিপোর্ট বহিসহ তাদের গ্রেফতার করা হয়। তিনি আরো জানান, এ বিষয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।