বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী

চাঁপাইনবাবগঞ্জ চক্ষু হাসপাতালে ঈদে বেতন-বোনাস নিয়ে অনিশ্চয়তায় চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারী

আপডেট: August 10, 2019, 12:03 am

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি


চাঁপাইনবাবগঞ্জ চক্ষু হাসপাতালে চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীদের ঈদের বেতন বোনাস দেয়া নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। এই নিয়ে চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীরা হতাশ।
খোঁজ নিয়ে জানা যায়, হাসপাতালটি পরিচলনা কমিটি সভাপতির অনুপস্থিতিতে গত ২৯ জুন একটি অংশ প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও প্রধান নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী একেএম খাদেমুল ইসলামকে অব্যাহতি দেয়া হয়। তারপর থেকে কমিটির সদস্যদের নিজেদের মধ্যে দ্বন্দ্বটি প্রকাশ্যে আসে। বিষয়টি সমাধান না হওয়া পর্যন্ত ব্যাংক হিসাব স্থগিত রাখার কথা জানিয়ে ব্যাংকে চিঠি দেন, চাঁপাইনবাবগঞ্জ চক্ষু হাসপাতালের বর্তমান চেয়ারম্যান ও প্রতিষ্ঠাতাদের মধ্যে অন্যতম সদস্য চক্ষু বিশেষজ্ঞ ডা. আয়াজ উদ্দীন।
হাসপাতালে কর্মরত, রুমা ইসলাম, লেতুন জেরা, জান্নাতুল ফেরদৌসসহ বেশ কয়েকজন বলেন, এখানে কী সমস্যা তা জানতে চাই না, কাজ করেও যদি বেতন না পায় এবং ঈদের সময় তখন কেমন লাগে।
এ বিষয়ে বর্তমান সাধারণ সম্পাদক আবদুল হাকিম বলেন, প্রধান নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী একেএম খাদেমুল ইসলামকে অব্যাহতি দেয়া হয়েছে, এই নিয়ে তিনি চেয়ারম্যানকে ভুল বুঝিয়েছেন। যার ফলে চেয়ারম্যান ব্যাংক কর্তৃপক্ষকে চিঠি দিয়ে অ্যাকাউন্ট স্থগিত করে দিয়েছেন। তিনি এই অচলাবস্থার জন্য প্রকৌশলী একেএম খাদেমুল ইসলামকে দায়ি করেছেন।
এ ব্যাপারে প্রকৌশলী একেএম খাদেমুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, তারা আমাকে অব্যাহতি দিয়েছে, সেটা অগণতান্ত্রিক। সেই সভায় চেয়ারম্যানসহ অনেকেই অংশ নেননি।
এ বিষয়ে হাসপাতালের বর্তমান চেয়ারম্যান ডা. আয়াজ উদ্দীনকে ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।
চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক এজেডএম নূরুল হক জানান, চক্ষু হাসপাতালটি জেলাবাসীর চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে। এ নিয়ে অভ্যন্তরিত যে দ্বন্দ্ব রয়েছে, তা সমাধানে চেষ্টা করা হবে। যাতে এ হাসপাতালটি আরো ভালভাবে তার সেবা কার্যক্রম চালাতে পারে।

এ বিভাগের অন্যান্য সংবাদ