চাপটা উপভোগ করতে হবে: মামুনুল

আপডেট: ফেব্রুয়ারি ২৮, ২০১৭, ১২:১৭ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক



শুরু থেকেই চট্টগ্রাম আবাহনীর সঙ্গী শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের মুকুট ধরে রাখার চাপ। সে চাপ জিতে সেমি-ফাইনালে উঠে এসেছে দলটি। চট্টগ্রাম আবাহনীর অধিনায়ক মামুনুল ইসলামও জানালেন, সেমি-ফাইনালের চাপটা উপভোগ করে ফাইনালের মঞ্চে উঠতে চান তারা।
এমএ আজিজ স্টেডিয়ামে আজ মঙ্গলবার সন্ধ্যায় সাড়ে ৬টায় শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের দ্বিতীয় সেমি-ফাইনালে মুখোমুখি হবে দুই দল। আগের দিনের সংবাদ সম্মেলনে মামুনুল জানালেন, চাপ উপভোগ করে সেরাটা নিংড়ে দেবে তার সতীর্থরা।
“চাপ থাকবেই কিন্তু আমরা চাপটা উপভোগ করব। যদি চাপটা উপভোগ করতে পারি, সর্বোচ্চটা দিতে পারি, তাহলে অবশ্যই ভালো কিছু সম্ভব।”
গ্রুপ পর্বের তিন ম্যাচের খেলা নিয়ে অতুষ্টির কথা জানিয়েছেন চট্টগ্রাম আবাহনী কোচ সাইফুল বারী টিটো। মামুনুলও প্রতিশ্রুতি দিয়েছেন, ভুলগুলো শুধরে নেওয়ার।
“গত তিন ম্যাচে যে ভুলগুলো আমরা করেছি, সেটা যেন এই ম্যাচে না করি। ইনশাল্লাহ ফল ভালো কিছু হবে। একটা দল হিসেবে আমরা যেভাবে টুর্নামেন্ট শুরু করেছি, আমাদের ফিনিশিংটাও যেন সেভাবে হয়।”
“ফুটবল একটা টিম গেম। এটা ক্রিকেটের মতো ওয়ানম্যান শো নয়। ফুটবল সেরা একাদশে থাকা থেকে শুরু করে যারা বেঞ্চে বসে থাকে, তারাও গুরুত্বপূর্ণ। জিততে হলে আমাদেরও একটা দল হয়ে খেলতে হবে।”
চট্টগ্রামের দল সেমি-ফাইনালে উঠেছে, অথচ এমএ আজিজের গ্যালারিতে চলছে দর্শক খরা। মামুনুলের আকুতি মাঠে ফিরুক ফুটবলপ্রেমীরা; সমর্থন দিক চট্টগ্রাম আবাহনীকে।
“চট্টগ্রামবাসীকে বলব, আপনারা মাঠে আসেন, আমাদের সমর্থন করেন। সমর্থকরা যদি আমাদের পাশে থাকেন, তাহলে অনেক কিছুই সম্ভব। মাঠে সমর্থন পাওয়ায় শেষ ম্যাচে যেমন আমরা দুই গোল খেয়ে ঘুরে দাঁড়িয়েছি। তারাই আমাদের মূল শক্তি।”
টুর্নামেন্টের গ্রুপ পর্ব থেকে ছিটকে পড়েছে ঘরোয়ার দুই বড় দল মোহামেডান স্পোর্টিং ক্লাব ও আবাহনী লিমিটেড। টিকে আছে চট্টগ্রাম আবাহনী। মামুনুল দেশের পতাকা ফাইনালে টেনে নিতে প্রত্যয়ী।
“বাংলাদেশের একমাত্র দল হিসেবে আমরা সেমিতে খেলছি। বাংলাদেশের ফুটবলকে একটা ভালো জায়গায় নিয়ে যেতে হলে আমাদের ফাইনাল খেলতে হবে। কোরিয়ার দলকে যদি আমরা হারাতে পারি, সেটা আমাদের ফুটবলের জন্য ইতিবাচক হবে।”
“এফসি পচেয়ন কোরিয়ার থার্ড ডিভিশন বা ফোর্থ ডিভিশনের দল, এটা কথা নয়। তারা  কোরিয়ার প্রতিনিধিত্ব করছে। আমরা শুধু চট্টগ্রাম আবাহনী নয়, বাংলাদেশের প্রতিনিধিত্ব করছি। আমি চাইব আমার দেশের পতাকা উড়ুক।”  বিডি নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ