চারঘাটে দরপত্র ছাড়াই আম নামাচ্ছে উপজেলা প্রশাসন

আপডেট: জুন ৩, ২০১৮, ১:৪৫ পূর্বাহ্ণ

চারঘাট প্রতিনিধি


দরপত্র ছাড়াই চারঘাট উপজেলা চত্ত্বরের আম বিক্রি করে দেয় হয়-সোনার দেশ

দরপত্র ছাড়াই রাজশাহীর চারঘাট উপজেলা চত্বরের আমগাছগুলো থেকে আম নামানো শুরু করেছে উপজেলা প্রশাসন। কিন্তু এর আগে আমের মৌসুমগুলোতে দরপত্রের মাধ্যমে আম বিক্রি করতো উপজেলা প্রশাসন।
গতকাল শনিবার সকাল ৯ টার দিকে উপজেলা চত্বরে গিয়ে দেখা যায়, আম গাছগুলো থেকে উৎসবের সঙ্গে আম নামানো হচ্ছে। তিন গাছে ছয়জন উঠে আম পাড়ছে, আর নিচে বসে আমগুলো ক্যারেটে রাখছে উপজেলার মালি ইয়ারুল, বাপ্পী, সুমনসহ আরো অনেকে।
এ বিষয়ে ঘটনাস্থলে উপস্থিতি চারঘাট উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাহানুল হক রানা বলেন, এক হাজার এক টাকার বেশি মূল্যের হলেই সেটা দরপত্রের মাধ্যমে বিক্রি করার কথা। প্রতিবার সে নিয়ম মেনেই উপজেলা চত্বরে দরপত্র মাধ্যমে আমগুলো বিক্রি করা হতো। কিন্তু এবার কোনো নিয়ম না মেনে কোনো রকম দরপত্র, মাইকিং ছাড়া, কাউকে না জানিয়ে আম নামানো হচ্ছে। এদিকে উপজেলা সহকারী কমিশনার ভূমি অফিসেও দরপত্র না দিয়ে অফিসের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে আম পেড়ে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে।
এ বিষয়ে চারঘাট উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল ইসলাম বলেন, উপজেলা চত্বরের আম গাছগুলো আম বিক্রির জন্য এবার কোনো দরপত্র দেয়া হয়নি। তবে আম বিক্রির জন্য উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ চাঁদের নির্দেশে একটি কমিটি গঠন করা হয়েছে। সে কমিটি সব আম নামিয়ে বিক্রি করে সরকারি কোষাগারে টাকা জমা দেয়া হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ