চারঘাটে পুলিশের উপর চড়াও, চাঁদসহ বিএনপির ১২ নেতাকর্মী আটক

আপডেট: সেপ্টেম্বর ২, ২০১৮, ১২:৪০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


গতকাল বিএনপি নেতা চাঁদকে আটক করে পুলিশ-সোনার দেশ

রাজশাহীর চারঘাটে পুলিশের বাধায় বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি পণ্ড হয়ে গেছে। পুলিশ সেখান থেকে চারঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ চাঁদসহ বিএনপির ১২ নেতাকর্মীকে আটক করে। আবু সাঈদ চাঁদ বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও উপজেলার সভাপতি।
প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার বিকেলে উপজেলার সুলায়া ঈদগাহ মাঠে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে চারঘাট বিএনপি। নির্ধারিত কর্মসূচিতে অংশ নিতে বিএনপির নেতাকর্মীরা সলুয়া ঈদগাহ মাঠে জড়ো হয়।
বিকেল সাড়ে ৫টার দিকে ওই মাঠে উপস্থিত হন চারঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ চাঁদ। আলোচনা সভা শুরুকালে পুলিশ মাঠটি ঘিরে ফেলে এবং নেতাকর্মীদের ভিতরে যেতে বাধা দেয়। তা দেখে আবু সাঈদ চাঁদ বের হয়ে মাঠের গেটে আসেন। প্রথমে পুলিশ তাকে সেখান থেকে চলে যেতে বলে। কিন্তু পুলিশের কথা না শুনে নেতাকর্মীদের আলোচনা সভায় যেতে বাধা দেয়ার প্রতিবাদ জানায়। এ সময় পুলিশের সঙ্গে তার কথাকাটাকাটি হয়। এক পর্যায়ে বিএনপির নেতাকর্মীরা পুলিশের উপর চড়াও হয়। এ সময় পুলিশ আবু সাঈদ চাঁদসহ ১২ নেতাকর্মীকে আটক করে গাড়িতে তুলে নিয়ে যায়।
চারঘাট থানার ওসি নজরুল ইসলাম বলেন, পুলিশের অনুমতি ছাড়াই সেখানে আলোচনা সভার আয়োজন করা হয়েছিল। এ কারণে সেখানে গিয়ে বিএনপির নেতাকর্মীদের চলে যেতে বলা হয়। কিন্তু তারা না শুনে পুলিশের উপর চড়াও হয় এবং সরকারি কাজে বাধা দেয়। এ কারণে সেখান থেকে বিএনপির ১২ নেতাকর্মীদের আটক করা হয়েছে। তাদের অনেকের বিরুদ্ধে নাশকতার মামলাও রয়েছে বলে ওসি জানান।