চারঘাটে হতদরিদ্রদের মাঝে মাস্ক ও খাবার বিতরণ করলেন ইউএনও

আপডেট: March 29, 2020, 11:36 pm

চারঘাট প্রতিনিধি


করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি সিদ্ধান্ত মোতাবেক ওষুধের দোকান, নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্যের দোকান ছাড়া চারঘাটে সব ধরনের দোকানপাট বন্ধ রয়েছে। জনশূণ্য রয়েছে চারঘাট উপজেলা সদরসহ হাটবাজারগুলো।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরা জানান, করোনা ভাইরাস থেকে জনগণকে রক্ষা করতে সরকারি সিদ্ধান্ত মোতাবেক সব ধরনের ব্যবসায়ী প্রতিষ্ঠান বন্ধ হয়েছে। চারঘাটের বিভিন্ন এলাকায় জনগণকে সচেতন করতে মাইকিং করা হয়েছে। বিদেশ ও ঢাকা ফেরত ব্যক্তিদের বাড়ি থেকে বাইরে বের না হওয়ার আহ্বান জানান। উপজেলার বিভিন্ন এলাকায় রোববার (২৯ মার্চ) সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলা প্রশাসন ও মডেল থানা পুলিশের সহযোগিতায় বিভিন্ন ইউনিটে ভাগ হয়ে বিভিন্ন ইউনিয়নে মোটরসাইকেল মহড়া ও জনগনের মাঝে সচেতচনতা বৃদ্ধির লক্ষে এ অভিযান অব্যাহত রয়েছে।
ভায়ালক্ষ¥ীপুর, চারঘাট ইউনিয়ন ও পৌরসভায় সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জনগণের মাঝে করোনা ভাইরাস প্রতিরোধে বাড়ি বাড়ি গিয়ে ইউএনও মাস্ক বিতরণ করেন। এছাড়াও উপজেলার ২ হাজার ৮শ’ হতদরিদ্রের মাঝে সরকারি বরাদ্দকৃত ১০ কেজি চাল এবং ইউএনও’র নিজস্ব অর্থায়নে মাস্ক, তেল, ডাল, লবণ ও শুকনা মরিচ বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন, সহকারী পুলিশ কমিশনার (ভূমি) আনিসুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া বিপ্লব, মডেল থানার ওসি সমিতকুমার কুন্ডু, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এসএম শামীম আহমেদ, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মিজানুর রহমানসহ সাংবাদিকবৃন্দ।