চিজোবার হ্যাটট্রিকে আবাহনীর গোল উৎসব

আপডেট: জুন ১৬, ২০১৯, ১২:৪২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


ঈদের ছুটি ও আন্তর্জাতিক ম্যাচ থাকায় ২২ দিনের বিরতিতে ছিল বাংলাদেশের শীর্ষ ঘরোয়া ফুটবল প্রতিযোগিতা। শনিবার থেকে আবার মাঠে গড়ালো বাংলাদেশ প্রিমিয়ার লিগ। মাঠে ফিরে আবারও রহমতগঞ্জকে উড়িয়ে দিলো আবাহনী লিমিটেড।
শনিবার রহমতগঞ্জকে ৫-২ গোলে হারিয়েছে আবাহনী। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এদিন প্রথম ম্যাচে মুখোমুখি হয় তারা। গত ফেব্রুয়ারিতে আগের দেখায় ৫-১ গোলে জিতেছিল আবাহনী। নাবীব নেওয়াজ জীবনের হ্যাটট্রিক ও সানডে চিজোবার জোড়া গোলে উৎসব করেছিল তারা।
দ্বিতীয়বারের দেখাতেও গোল পেলেন আবাহনীর দুই ফরোয়ার্ড। তবে দিনটা ছিল চিজোবার। হ্যাটট্রিক করেছেন তিনি। জীবনের গোল একটি, অন্যটি জুয়েল রানার। রহমতগঞ্জের পক্ষে গোল দুটি করেন সিও জিনাপিও ও দিদারুল আলম।
প্রথমার্ধেই ৪ গোল করে আবাহনী। ৯ ও ৩৩ মিনিটে লক্ষ্যভেদ করেন চিজোবা। তিন মিনিট পর দলকে ৩-০ গোলে এগিয়ে দেন জুয়েল। বিরতিতে যাওয়ার আগ মুহূর্তে জীবন করেন দলের চতুর্থ গোল। বিরতির পর ঘুরে দাঁড়ানোর সর্বোচ্চ চেষ্টা করেছিল রহমতগঞ্জ। ৬৫ ও ৭০ মিনিটে দুই গোল করে ব্যবধান কমায় তারা। কিন্তু ইনজুরি সময়ের তৃতীয় মিনিটে চিজোবা হ্যাটট্রিক পূর্ণ করলে সুনিশ্চিত হয় আবাহনীর জয়।
১৬ ম্যাচে ১৩ জয় ও ৩ হারে ৩৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আবাহনী। এক ম্যাচ কম খেলে তাদের চেয়ে ৫ পয়েন্টে এগিয়ে থেকে শীর্ষে বসুন্ধরা কিংস (৪৪)।
বিজেএমসি এই আসরে প্রথম জয়ের মুখ দেখেছে। শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে তারা হারিয়েছে ২-১ গোলে। ১৬ ম্যাচে প্রথম জয়ে ৮ পয়েন্ট তাদের, অবশ্য পয়েন্ট টেবিলে সবার শেষেই তারা।
১৯ মিনিটে স্যামসন ইলিয়াসু এগিয়ে দেন বিজেএমসিকে। বিরতির পর ৫৩ মিনিটে এলিটা কিংসলে ব্যবধান দ্বিগুণ করেন। পাঁচ মিনিট পর শাখাওয়াত রনির লক্ষ্যভেদে শেখ জামাল ম্যাচে ফেরার আভাস দেয়। কিন্তু দেখা পায়নি সমতাসূচক গোলের। সমান খেলে ১৮ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে শেখ জামাল।-বাংলা ট্রিবিউন