বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী

চেতনায় বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

আপডেট: January 22, 2020, 12:37 am

নাটোর প্রতিনিধি


নাটোরের গুরুদাসপুরে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল মঙ্গলবার দুপুর ১২ টায় গুরুদাসপুর উপজেলা নির্বাহী অফিসার মো.তমাল হোসেনের উদ্যোগে উপজেলা প্রশাসনের আয়োজনে গুরুদাসপুর রোজী মোজাম্মেল মহিলা অনার্স কলেজ ক্যাম্পাসে অত্র কলেজের শিক্ষার্থী ও বেগম রোকেয়া গার্ল স্কল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের নিয়ে ওই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। উক্ত কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহন করেন প্রায় ২০০ জন শিক্ষার্থী।
কুইজ প্রতিযোগিতায় প্রশ্ন ছিলো, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী, ১৯৫২ সালের ভাষা আন্দোলন, গণঅভ্যুথান, জাতীয় চার নেতা ও ১৫ই আগস্ট। প্রতিটি শিক্ষার্থীর জন্য নির্ধারিত সময় ছিলো ৩ মিনিট।
তার মধ্যে লটারির মাধ্যমে যার যেটা উঠে সে বিষয়ের উপর সংক্ষেপে আলোকপাত করার। পরে বিচারকের মাধ্যমে নির্বাচিত প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারিদের দেওয়া হয় বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক বই।
উপজেলা নির্বাহী অফিসার মো. তমাল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মায়া রানী চক্রবর্তী, সমাজ বিজ্ঞান বিভাগের বিভাগী প্রধান প্রভাষক মো. মাজেম আলী মলিনসহ প্রমুখ।
এসময় উপজেলা নির্বাহী অফিসার মো.তমাল হোসেন বলেন, শিক্ষার্থীদের বঙ্গবন্ধু-বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ সম্পর্কে নতুন প্রজ¥কে অবহিত করতেই আমাদের এই বিশেষ আয়োজন। আমাদের এই আয়োজন অব্যাহত থাকবে।