চোট নিয়ে ভাবনায় মুস্তাফিজ

আপডেট: এপ্রিল ১৮, ২০১৯, ১২:২৮ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


চোটের ছোবলে বারবার ক্ষতিগ্রস্ত হচ্ছে মুস্তাফিজুর রহমানের ক্যারিয়ার। তরুণ বাঁহাতি পেসার এই মুহূর্তেও লড়ছেন চোটের সঙ্গে। ধীরে ধীরে সেরে ওঠার পথে থাকা মুস্তাফিজ জানালেন, বিশ্বকাপে নিজেকে চোট মুক্ত রাখা এই মুহূর্তে তার মূল লক্ষ্য।
গত মাসে নিউ জিল্যান্ড থেকে ফেরার পর ৮ এপ্রিল প্রথমবারের মতো মাঠে নামেন মুস্তাফিজ। দারুণ বোলিংয়ে তিন উইকেট নেওয়া এই তরুণ পরের দিন অনুশীলনের সময় পায়ে চোট পান। তারপর থেকে দুই সপ্তাহের বিশ্রামে আছেন তিনি।
মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে বুধবার সাংবাদিকদের মুস্তাফিজ জানান, ধীরে ধীরে সেরে উঠছেন তিনি। “আমি চেষ্টা করছি যেন আর চোট না পাই। এরপরও হলে তো আর কিছু করার নেই। পায়ের অবস্থা এখন ভালো।” বিশ্বকাপে প্রাথমিক পর্বে খেলতে হবে ৯ ম্যাচ। ম্যাচগুলো টানা খেলতে অবশ্য কোনো সমস্যা দেখছেন না বাঁহাতি এই পেসার। “একমাসে নয়টা ম্যাচ আছে। এটা খুব কঠিন কিছু হওয়ার কথা নয়। তবে চোট তো আর বলে-কয়ে আসে না। যেকোনো ভাবেই লাগতে পারে।” গত ইংল্যান্ড সফর ভালো কাটেনি মুস্তাফিজের। চ্যাম্পিয়ন্স লিগে ছিলেন নিজের ছায়া হয়ে। এবার বিশ্বকাপের আগে আয়ারল্যান্ড সিরিজে নিজের বোলিং ঝালিয়ে নিতে চান তিনি। “বিশ্বকাপের আগে চারটা ম্যাচ আছে আয়ারল্যান্ডে (ফাইনালে উঠতে পারলে পাঁচটা)। ওইটা নিয়েই আগে ভাবা উচিত। ওখানে ভালো করতে পারলে মনে হয়, বিশ্বকাপে আমাদের জন্য ভালো হবে।”