ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে লিটন || ছাত্রলীগ তার ঐতিহ্যের ধারাবাহিকতা বজায় রাখবে

আপডেট: জানুয়ারি ৫, ২০১৮, ১২:৩১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


ছাত্রলীগের ৭০ তম প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালিতে নগর আ’লীগের সভাপতি ও সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহসহ নেতৃবৃন্দ-সোনার দেশ

বাংলাদেশ আওয়ামী লীগের রাজশাহী মহানগর শাখার সভাপতি ও সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, ছাত্রলীগের সত্তর বছরের এক গৌরবোজ্বল ইতিহাস রয়েছে। সেই ইতিহাস ও ঐতিহ্যের ধারাবাহিকতায় ছাত্রলীগ এগিয়ে চলেছে। সেই ধারাবাহিকতা বজায় রাখাই ছাত্রলীগের উদ্দেশ্য।
গতকাল বৃহস্পতিবার বিকেলে ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মহানগর ছাত্রলীগ আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ছাত্রলীগ রাজশাহী মহানগর শাখা দিনব্যাপি নানা কর্মসূচির আয়োজন করে।
খায়রুজ্জামান লিটন বলেন, দেশের যেকোনো ক্রান্তিকালে ছাত্রলীগের নেতা-কর্মীরা আওয়ামী লীগের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে গেছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া এই সংঘটন প্রধামন্ত্রী শেখ হাসিনার আহ্বানে যেকোনো সময় নিজেদের আত্মউৎসর্গ করতে প্রস্তুত। তার আহ্বানে সাড়া দিয়ে ছাত্রলীগ তার মেধা, মনন দিয়ে দেশ গড়তে সংগ্রামী ভূমিকা রাখবে।
নগরীর আওয়ামী লীগের কার্যালয়ের সামনে বিকেল সাড় পাঁচটায় বেলুন উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করেন খায়রুজ্জামান লিটন। এসময় উপস্থিত ছিলেন, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সহসভাপতি মীর ইকবাল, নওশের আলী, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি আনিকা ফারিহা জামান অর্ণা, মহানগর শাখার সভাপতি রকি কুমার ঘোষ, সাধারণ সম্পাদক মাহমুদ হাসান রাজিবসহ ছাত্রলীগের নেতাকর্মীরা। এরপর একটি বর্ণাঢ্য র‌্যালি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এরপর সেখানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এর আগে সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে ছাত্রলীগের নেতাকর্মীরা। বেলা সাড়ে ১১টায় ছাত্রলীগের নেতৃবৃন্দ যান জাতীয় চার নেতার অন্যতম শহিদ এএইচএম কামারুজ্জামানের মাজারে। সেখানে তারা ফুল দিয়ে কবরে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেন। এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, ডাবলু সরকার, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি আনিকা ফারিহা জামান অর্ণাসহ নেতৃবৃন্দ।