জাতীয় ক্রিকেট লিগের প্রথম ম্যাচে রাজশাহী-সিলেট

আপডেট: সেপ্টেম্বর ১৪, ২০১৭, ১২:২২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


শুক্রবার থেকে মাঠে গড়াচ্ছে জাতীয় ক্রিকেট লিগের ১৯তম আসর। এবারের আসরের নামকরণ করা হয়েছে ওয়ালটন আইওটি স্মার্ট ফ্রিজ ক্রিকেট লিগ। এবার খেলা অনুষ্ঠিত হবে পাঁচটি ভেন্যুতে।
বিসিবি আনুষ্ঠানিকভাবে সূচি প্রকাশ না করলেও বোর্ড সূত্রে জানা গেছে, শুক্রবার থেকে শুরু হচ্ছে এবারের লিগ। এদিন প্রথম রাউন্ডে আটটি দল মাঠে নামবে। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে প্রথম স্তরের ম্যাচে রংপুর বিভাগের মুখোমুখি হবে গত আসরের চ্যাম্পিয়ন খুলনা। প্রথম স্তরের অপর ম্যাচে কক্সবাজার একাডেমি গ্রাউন্ডে ঢাকা বিভাগের মুখোমুখি হবে বরিশাল বিভাগ।
এছাড়া একই দিন দ্বিতীয় স্তরের ম্যাচে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ঢাকা মেট্রো খেলবে চট্টগ্রাম বিভাগের বিপক্ষে। দ্বিতীয় স্তরের অপর ম্যাচে শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে স্বাগতিক রাজশাহীর সঙ্গে লড়বে সিলেট বিভাগ।
প্রথম রাউন্ডের তিনদিন পর আগামী ২২ সেপ্টেম্বর শুরু হবে লিগের দ্বিতীয় রাউন্ড। চলবে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত। প্রথম স্তরে শেখ আবু নাসের স্টেডিয়ামে খুলনা বিভাগের বিপক্ষে খেলবে বরিশাল বিভাগ। প্রথম স্তরে অপর ম্যাচে শহীদ চান্দু স্টেডিয়ামে ঢাকা বিভাগ খেলবে রংপুর বিভাগের বিপক্ষে।
এদিকে দ্বিতীয় স্তরে কক্সবাজার একাডেমি গ্রাউন্ডে ঢাকা মেট্রো খেলবে সিলেট বিভাগের বিপক্ষে। দ্বিতীয় স্তরের অপর ম্যাচে শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে রাজশাহী বিভাগ আতিথ্য দেবে চট্টগ্রাম বিভাগকে।
এবার ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের গত আসরের চ্যাম্পিয়ন খুলনা বিভাগের সঙ্গে প্রথম স্তরে আছে ঢাকা বিভাগ, বরিশাল বিভাগ ও রংপুর বিভাগ। গতবার দ্বিতীয় স্তরে শীর্ষস্থান অর্জন করে প্রথম স্তরে উঠে এসেছে রংপুর বিভাগ।
অন্যদিকে প্রথম স্তর থেকে অবনমনের ফলে দ্বিতীয় স্তরে নেমে গেছে ঢাকা মেট্রো। তাদের সঙ্গে দ্বিতীয় স্তরে আছে চট্টগ্রাম বিভাগ, সিলেট বিভাগ ও রাজশাহী বিভাগ।