জাতীয় ক্রিকেট লিগে প্রথম স্তরে ঢাকা, বরিশালের অবনমন

আপডেট: নভেম্বর ৯, ২০১৮, ১২:২৫ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


রংপুরের সঙ্গে ড্র করে অবনমনের হাত থেকে রক্ষা পেয়েছে খুলনা। তবে কপাল পুড়েছে বরিশালের। রাজশাহীর বিপক্ষে হেরে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) দ্বিতীয় স্তরে নেমে গেছে তারা। রাজশাহীর চ্যাম্পিয়ন হওয়ার দিনে আনন্দে মেতেছে ঢাকা বিভাগও। দ্বিতীয় স্তর থেকে প্রথম স্তরে উঠে এসেছে দলটি।
কক্সবাজার শেখ কামাল স্টেডিয়ামের একাডেমি মাঠে সিলেট বিভাগের সঙ্গে ড্র করেছে ঢাকা। এরই সঙ্গে ২৯.৩৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্তর থেকে প্রথম স্তরে উন্নতি হয়েছে ঢাকার। প্রথম শ্রেণির ক্রিকেটের শেষ ইনিংসে রাজিন সালেহ করেছেন ৮৭ রান। তার সঙ্গে জাকের আলী (৭৭*) ও শাহানূর রহমানের (৭০*) হার না মানা হাফসেঞ্চুরিতে সিলেট ৬ উইকেটে ৩০৩ রান করার পর ড্রতে শেষ হয় ম্যাচ। ঢাকা তাদের প্রথম ইনিংসে করেছিল ৩৪৬ রান।
দ্বিতীয় স্তরের অন্য ম্যাচে চট্টগ্রামে সঙ্গে ড্র করায় প্রথম স্তরে ওঠার সুযোগ নষ্ট করেছে ঢাকা মেট্রো। ২৫.১৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় হয়ে শেষ করেছে তারা এবারের এনসিএল।
রাজশাহীর বিপক্ষে হেরে প্রথম স্তর থেকে দ্বিতীয় স্তরে নেমে গেছে বরিশাল। তাতে ড্র করে রক্ষা পেয়েছে খুলনা। অবনমন হওয়া বরিশালের পয়েন্ট ১৪.৬১। বিপরীতে খুলনা প্রথম স্তরে টিকে যায় ১৬.৬১ পয়েন্ট নিয়ে।