বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী

জেলা আ’লীগের নতুন সভাপতি মেরাজ, সম্পাদক দারা

আপডেট: December 9, 2019, 1:40 am

নিজস্ব প্রতিবেদক


রাজশাহী-৩ আসনের সাবেক সাংসদ মেরাজ উদ্দিন মোল্লাকে সভাপতি ও রাজশাহী-৫ আসনের সাবেক সাংসদ আব্দুল ওয়াদুদ দারাকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে রাজশাহী জেলা আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। গতকাল রোববার বিকেলে রাজশাহী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে এ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়। এর মধ্য দিয়ে বাদ পড়লেন আগের কমিটির সভাপতি ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ। এছাড়া ১ নম্বর যুগ্ম-সম্পাদক হিসেবে বাঘা উপজেলার চেয়ারম্যান লায়েব উদ্দিন লাবলু ও ২ নম্বর যুগ্ম-সম্পাদক হিসেবে রাজশাহী-৩ আসনের বর্তমান সাংসদ মো. আয়েন উদ্দীনের নাম ঘোষণা করা হয়। সভাপতি ও সাধারণ সম্পাদকসহ আংশিক কমিটির নাম ঘোষণা করেন দ্বিতীয় অধিবেশনের সভাপতি বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম এমপি।
দ্বিতীয় অধিবেশনের সঞ্চালনা করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। নানক উপস্থিত কাউন্সিলরদের সভাপতি ও সম্পাদকের নাম প্রস্তাব ও সমর্থন করার আহ্বান জানান। এরপর সভাপতি পদে মেরাজ উদ্দিন মোল্লা, আসাদুজ্জামান আসাদ ও রায়হানুল হক রায়হানের নাম প্রস্তাব করা হয়। সাধারণ সম্পাদক পদে লায়েব উদ্দিন লাবলু, আয়েন উদ্দিন, আব্দুল ওয়াদুদ দারা, আলফোর রহমান, আদিবা আনজুম মিতা ও আসাদ্দুজ্জামান আসাদ (বিপুপ্ত কমিটির সাংগঠনিক সম্পাদক) এর নাম প্রস্তাব করা হয়। এ সময় কাউন্সিলর ও প্রার্থীবৃন্দ নেতৃত্ব নির্বাচনের চূড়ান্ত সিদ্ধান্ত অর্পণ করেন দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর। এরপর দলীয় সভানেত্রীর সঙ্গে কথা বলার পরে নতুন নেতৃত্বের নাম ঘোষণা করেন মোহাম্মদ নাসিম।
দ্বিতীয় অধিবেশনে বক্তব্য দেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। উপস্থিত ছিলেন, সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, সদস্য নুরুল ইসলাম ঠান্ডু, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম প্রমুখ।
২০১৪ সালে তিন বছরের জন্য ওমর ফারুক চৌধুরীকে সভাপতি ও আসাদুজ্জামান আসাদকে সাধারণ সম্পাদক করে রাজশাহী জেলা আওয়ামী লীগের কমিটি গঠন করা হয়েছিলো। নতুন এই কমিটি গঠনের মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদক পদ থেকে বাদ পড়লেন ওমর ফারুক চৌধুরী ও আসাদুজ্জামান আসাদ।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ