জয়পুরহাটের ইউনিয়নে উন্মুক্ত বাজেট ঘোষণা

আপডেট: মে ২৫, ২০১৭, ১২:৫২ পূর্বাহ্ণ

জয়পুরহাট প্রতিনিধি


জয়পুরহাট সদরের দোগাছী ইউনিয়ন পরিষদের ২০১৭-১৮ অর্থবছরের এক কোটি ৭৭ লাখ ৭৩ হাজার ১৮০ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। গতকাল বুধবার দুপুর সাড়ে ১২টায় দোগাছী ইউনিয়ন পরিষদ হলরুমে এলাকাবাসীর উপস্থিতিতে এ বাজেট ঘোষণা করা হয়।
উন্মুক্ত বাজেট অধিবেশনের সভাপতি ইউপি চেয়ারম্যান মো. জহুরুল ইসলাম বাজেট ঘোষণায় বলেন, তার এলাকায় সকল ড্রেন, কালভাট, ব্রিজ, রাস্তাঘাটের এবং সার্বিক অবকাঠামোর উন্নয়ন করা হচ্ছে। এলাকার একটি উন্নয়নও ফেলে রাখা হবে না। অতিদরিদ্র জনগোষ্ঠীর অধিকার সুনিশ্চিতে তাদের প্রাপ্যতা পরিপূর্ণতায় নিয়ে যেতে এর বরাদ্দও চাহিদামতো বৃদ্ধি করতে হবে এবং তা বৃদ্ধির জন্য তিনি জোর প্রচেষ্টা অব্যাহত রেখেছেন।
তিনি গ্রাম পুলিশের নগণ্যমানের বেতনের উপর আলোকপাত করে আরো বলেন, গ্রাম পুলিশরা নিজেদের মাথার ঘাম পায়ে ফেলে এলাকার আইন শৃঙ্খলা রক্ষায় ও জানমালের নিরাপত্তায় অবদান রাখলেও তাদের বেতন খুবই নগণ্য মানের। সংশ্লিষ্ট পক্ষগুলোকে তাদের বেতন বৃদ্ধির জন্য দ্রুত উদ্যোগ নিতে হবে।
বাজেট অধিবেশনে অন্যদের মধ্যে বক্তব্য দেন সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. মনিরুল ইসলাম, সদর উপজেলা শাখা আওয়ামী লীগ সভাপতি মো. গোলাম মোস্তফা, ইউপি সদস্য আইয়ুব হোসেন খোকন প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন ইউপি সদস্যবৃন্দ মধ্যে মতিউর রহমান, আবদুল কুদ্দুস, আকবর আলী, মোস্তাফিজুর রহমান আলাল, আশরাফ আলী, বায়েজিদ হোসেন, মহিলা ইউপি সদস্য আজেদা বেগম, বেবি আক্তার ও জেবা পারভীন প্রমুখ।