জয়পুরহাটে দুইশ একর জমির ফসল বাঁচানোর দাবি

আপডেট: মার্চ ৬, ২০১৮, ১২:১৭ পূর্বাহ্ণ

জয়পুরহাট প্রতিনিধি


জয়পুরহাট পৌরসভাধীন ৬ নম্বর ওয়ার্ডের ধান সেরা আল হেরা মাঠে জলাবদ্ধতা নিরসন ও ২শ একর জমির ফসল বাঁচাতে স্থায়ী ড্রেনেজ ব্যবস্থার দাবিতে সংবাদ সম্মেলন করেছে ড্রেমোক্রেসি ইন্টারন্যাশনাল। গতকাল বুধবার বেলা ১১টায় জেলা শহরের অরেঞ্জ ক্যাফে চাইনিজ রেঁস্তোরার সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল জয়পুরহাট জেলার রাজনৈতিক ফেলো ও জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক কাজী মনজুরে মওলা পলাশের সভাপতিত্বে সম্মেলনে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল জেলার রাজনৈতিক ফেলো ও জেলা আওয়ামী লীগের দফতরর সম্পাদক মিজানুর রহমান টিটো জানান, ধানসেরা আল হেরা মাঠটি বিস্তৃর্ণ অঞ্চল জুড়ে অবস্থিত। মাঠটিতে বিভিন্ন এলাকার দূষিত পানি প্রবেশ করছে। যার দরুন জলাবদ্ধতায় দীর্ঘদিন ধরে ২শ একর জমি থেকে এক হাজারেরও অধিক কৃষক তাদের ঘরে বোরো ও আমন ফসল তুলতে পারছেন না। এতে করে প্রতি বছরে হাজারো কৃষক ৬০ লাখ টাকার ক্ষতিতে পড়ছে। পরিকল্পিত স্থায়ী ড্রেনেজ ব্যবস্থায় এই জলাবদ্ধতা নিরসন সম্ভব।
পৌর প্যানেল মেয়র মুশফিকুল আলম বুলু ও পৌর কাউন্সিলর ইকবাল হোসেন সাবু জানান, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল জয়পুরহাট জেলা তাদের গঠনমূলক যৌতিক এই দাবিটি ধারাবাহিক অ্যাডভোকেসিতে তুলে ধরতে পারায় পৌর পরিসর ইতোমধ্যেই এ ব্যাপারে কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে। আগামী দুই মাসের মধ্যে এই জনস্বার্থ সম্পর্কিত গুরুত্বপূর্ণ সমস্যাটি স্থায়ী সমাধান নিশ্চিত হবে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল বাংলাদেশের সিনিয়র কোঅর্ডিনেটর আফসানা বিবি, জেলা রাজনৈতিক ফেলো ও জেলা মহিলাদল সাধারণ সম্পাদক জাহেদা কামাল প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ