জয়পুরহাটে সুবিধা বঞ্চিত অঞ্চলে ফ্রি স্বাস্থ্যসেবা প্রদান

আপডেট: January 22, 2017, 12:06 am

জয়পুরহাট প্রতিনিধি



জয়পুরহাট জেলার কালাই উপজেলায় ফ্রি-হেলথ্ ক্যাম্পে অসহায় হতদরিদ্র শিশু, পুরুষ ও নারীদের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ প্রদান করা হয়েছে। গত শুক্রবার দিনব্যাপী পুনট ইউপির মোহাইল সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এ স্বাস্থ্য সেবা প্রদান করা হয়।
বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ, জয়পুরহাট জেলা শাখার উদ্যোগে ও জেলা শাখা ফার্মাসিউটিক্যাল রিপ্রেজেটেটিভ অ্যাসোসিয়েশন (ফারিয়া), জেলার স্বেচ্ছাসেবী সংগঠন নাছিমা মহিলা উন্নয়ন সংস্থা ও প্রশিক্ষণ কেন্দ্রের সহযোগিতায় এ স্বাস্থ্য সেবা দেয়া হয়।
বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ, জয়পুরহাট জেলা শাখার সভাপতি অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মো. আবদুল আলীমের সভাপতিত্বে স্বাস্থ্য সেবা ক্যাম্পে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন কালাই উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের অন্যতম সাংগঠনিক সম্পাদক মো. মিনফুজুর রহমান মিলন। তিনি জানান, সুবিধা বঞ্চিত অঞ্চলের যোগাযোগ ব্যবস্থা ও অবকাঠামোগত উন্নয়নে ১ বছরের মধ্যে আমুল পরিবর্তন আনবেন এবং এই সময়ের মধ্যেই জনগণের চাহিদামতো উন্নয়ন সাধিত হবে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ, জয়পুরহাট জেলা শাখার সাধারণ সম্পাদক অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আবদুল হাই, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের রাজশাহী জোনাল অফিসের অ্যাসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট মো. হারুন-অর-রশিদ মন্ডল, নাছিমা মহিলা উন্নয়ন সংস্থা ও প্রশিক্ষণ কেন্দ্রের উপদেষ্টা সাংবাদিক শাহাবুদ্দিন প্রমুখ।
ফ্রি-হেলথ্ ক্যাম্পে মেয়েদের জটিল রোগের, পুরুষ ও নারীদের ডায়াবেটিস্সহ বিভিন্ন রোগের, শিশুদের ও চোখের অসুখের বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ প্রদান করা হয়। গর্ভবতী মায়েদের রোগ নিরূপণসহ বিভিন্নতর জটিল চিকিৎসায় ছিলেন, গাইনী বিশেষজ্ঞ চিকিৎসক ডা. খাদিজা বেগম, মেডিসিন বিশেষজ্ঞ চিকিৎসক ডা. রুহুল আমিন, শিশু বিশেষজ্ঞ চিকিৎসক ডা. আবদুর রশীদ, শহরতলী খনজনপুর হাসপাতালের চক্ষু বিভাগের ও জয়পুরহাট ডায়াবেটিকস্ সমিতির একটি চৌকস টীমসহ বাত-ব্যাথায় ফিজিও থেরাপী চিকিৎসায় ফিজিও চিকিৎসক মো. আমিনুল ইসলাম।
ফ্রি-হেলথ্ ক্যাম্পের একহাজার অধিক অসহায়, দুস্থ ও হতদরিদ্র শিশু, নারী ও পুরুষের বিনামূল্যে চিকিৎসা সেবাদান ও ওষুধ প্রদান করা হয়।