জয়পুরহাটে ৪ পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে মামলা

আপডেট: অক্টোবর ১২, ২০১৭, ১২:২১ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


জয়পুরহাটের কালাই উপজেলায় পুলিশের বিরুদ্ধে সাইদুর রহমান নামে এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগে এসআই আসাদ, রফিক, কনস্টেবল রাশেদ ও ফারুককে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।
বুধবার (১১ অক্টোবর) দুপুরে জয়পুরহাটের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নিহতের বাবা কাজেম আলী বাদি হয়ে মামলাটি দায়ের করেন।
আদালতের বিচারক ড. ইকবাল বাহার কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুজ্জামান চৌধুরীকে মামলাটি তদন্ত করার নির্দেশ দিয়েছেন।
এছাড়া ঘটনার দিনই ওই পুলিশ সদস্যদের সাময়িক বরখাস্ত করে পুলিশ লাইনে ক্লোজ করে তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছে।
জানা যায়, গত সোমবার ভোরে পুলিশ কালাই উপজেলার হারুঞ্জা শাহ্ পাড়া গ্রামে একটি মামলার পলাতক আসামি শাপলা হোসেনকে ধরতে তার বাড়িতে যায়।
পুলিশের উপস্থিতি টের পেয়ে শাপলা পালিয়ে যান। পুলিশ আসামিকে না পেয়ে বাড়ির লোকজনকে মারধর করলে প্রতিবেশীরা এগিয়ে আসে। এক পর্যায়ে পুলিশ ও এলাকাবাসী বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ে। এসময় পুলিশ সদস্যরা সাইদুর রহমানের মাথায় লাঠি দিয়ে আঘাত করলে তিনি গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক সাইদুরকে মৃত ঘোষণা করেন। এমন সংবাদে নিহতের স্বজন ও এলাকাবাসী কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হামলা চালায়। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাঁকা গুলি, টিয়ার সেল ও রাবার বুলেট নিক্ষেপ করেন। এ সময় চার পুলিশ সদস্যসহ ১১ জন গুরুতর আহত হন।
তথ্যসূত্র: বাংলানিউজ