জয়পুরহাট চিনিকলে বয়লার বিস্ফোরণ ।। প্রকৌশলীসহ ৩ কর্মচারী দগ্ধ

আপডেট: ডিসেম্বর ৩, ২০১৬, ১২:০১ পূর্বাহ্ণ

জয়পুরহাট প্রতিনিধি
জয়পুরহাট চিনিকলের বয়লার বিস্ফোরণে এক উপসহকারী প্রকৌশলীসহ চিনিকলের আরো তিন শ্রমিক দগ্ধ হয়েছেন। গতকাল শুক্রবার সন্ধ্যায় চিনিকলের বয়লারের পানি পরীক্ষামূলকভাবে গরম করার সময় এ দুর্ঘটনা ঘটে।
দগ্ধরা হলেন, জয়পুরহাট চিনিকলের উপসহকারী প্রকৌশলী শাহজাহান কিবরিয়া, শ্রমিক আবদুল হান্নান, নাজমুল হক ও লুৎফর রহমান। জয়পুরহাট চিনিকলের ব্যাবস্থাপনা পরিচালক মোস্তফা কামাল ও শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক খোরশেদ আলম জানান, আসন্ন আখ মাড়াই উপলক্ষে শুক্রবার সন্ধ্যায় বয়লারে পানি দিয়ে পরীক্ষা মূলকভাবে গরম করা হচ্ছিল। এসময় প্রচ- শব্দে বয়লারটি বিস্ফোরিত হয়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস সদস্যরা ঘটনাস্থল থেকে দগ্ধদের উদ্ধার করে। এ ঘটনায় আহতদের জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে প্রকৌশলী শাহজাহান কিবরিয়া ও কর্মচারী আবদুল হান্নানের অবস্থার অবনতি হওয়ায় তাদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।
এ বিষয়ে জয়পুরহাট সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) ফরিদ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, দুর্ঘটনার কারণ তদন্ত করে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করা হবে। জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ  জেলার ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শণ করেন ও আহতদের দেখতে হাসপাতালে যান।

এ বিভাগের অন্যান্য সংবাদ