টেস্টে পাকিস্তানের বর্ষসেরা আব্বাস

আপডেট: আগস্ট ১১, ২০১৮, ১২:৪০ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


সাদা পোশাকে গত বছরটায় উত্তাপ ছড়িয়েছেন পেসার মোহাম্মদ আব্বাস। দুর্দান্ত বোলিং করে টেস্টে তিনি পেয়েছেন পাকিস্তানের বর্ষসেরা ক্রিকেটারের মর্যাদা। ওয়ানডেতেও রয়েছে পেসারদের আধিপত্য। হাসান আলী হয়েছেন বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার। শুধুমাত্র টি-টোয়েন্টিতে বর্ষসেরা হয়েছেন ব্যাটসম্যান বাবর আজম।
বল হাতে গত বছরটা দাপটের সঙ্গে কাটিয়েছেন আব্বাস। ৫ টেস্টে উইকেট শিকার করেন ২৬। যেখানে গড় ছিল ১৬.৮৫।
ওয়ানডেতে হাসান আলীও ছিলেন পাদপ্রদীপের আলোয়। গত কয়েক বছর আলোচনায় থাকা হাসান আলী ১২ ম্যাচে নিয়েছেন ২৬ উইকেট। ইকোনমি রেটও ছিল চোখে পড়ার মতোন ৪.৭৬। সেরা পারফরম্যান্স ছিল আবু ধাবিতে শ্রীলঙ্কার বিপক্ষে ৩৪ রানে ৫ উইকেট।
সংক্ষিপ্ত ফরম্যাটে টি-টোয়েন্টির সেরা ব্যাটসম্যান হওয়া বাবর আজম ছিলেন সেরা পারফর্মকারী। ১২ ইনিংসে তুলেছেন ৪৮৯ রান। এই সময়ে হাফ সেঞ্চুরি ছিল চারটি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাকিস্তানের হয়ে করেছেন দ্বিতীয় সর্বোচ্চ স্কোর। ৯৭ রানের হার না মানা সেই ইনিংস তাকে এনে দিয়েছে বর্ষসেরা টি-টোয়েন্টি সেরার খেতাব।
অসাধারণ পারফরম্যান্স করে বিশেষ পুরস্কারের খেতাব জিতেছেন ওয়ানডেতে দ্রুত হাজার রান করা ফখর জামান। পাকিস্তানের হয়ে প্রথমবার ডাবল সেঞ্চুরির কীর্তি গড়ে ইতিহাস গড়েছেন। অধিনায়ক সরফরাজ আহমেদের ভাগ্যে জুটেছে ইমতিয়াজ আহমেদ স্পিরিট অব ক্রিকেট অ্যাওয়ার্ড। এছাড়া মহিলা ক্রিকেটারদের মাঝে ওয়ানডের বর্ষসেরা হয়েছেন সানা মির, টি-টোয়েন্টিতে জাভেরিয়া খান।