ডিফেন্ডিং চ্যাম্পিয়নকে উড়িয়ে পিএসজির শিরোপা

আপডেট: এপ্রিল ১৭, ২০১৮, ১২:৩০ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


গত মৌসুমের পর থেকেই লক্ষ্মী ছাড়া মোনাকো! ১৭ বছর পর লিগ ওয়ানের শিরোপা জিতেছিল ফরাসি এই ক্লাব। তাতে ভূমিকা ছিল ফ্যালকাও ও ফরাসি তরুণ কিলিয়ান এমবাপ্পের। ফ্যালকাও মোনাকো শিবিরে থেকে গেলেও দল ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছেন এমবাপ্পে। সেই মোনাকোকে হারিয়েই এবার শিরোপা পুনরূদ্ধার করেছে পিএসজি।
ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মোনাকোকে একেবারে উড়িয়ে দিয়েছে প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি)।লিগ ওয়ানে তাদের ৭-১ গোলে হারিয়েছে। এদিন অবশ্য পিএসজিতে ছিলেন না এমবাপ্পে।
ম্যাচের দুই অর্ধে বিধ্বংসী রূপে ছিল পিএসজি। মোনাকো থেকে পয়েন্ট ব্যবধানে এগিয়ে থাকার সুবিধাতো ছিলই। তার ওপর যোগ হয়েছিল পিএসজির আগুনে ফর্ম। লো চলসো প্রথমার্ধের ১৪ ও ২৭ মিনিটে করে বসেন জোড়া গোল। ১৭ মিনিটে কাভানি একটি, ২০ মিনিটে ডি মারিয়া আরও একটি গোল করলে পিএসজির জয় নিশ্চিত হয়ে যায় প্রথমার্ধেই। ৩৮ মিনিটে একটি গোল শোধ করে মোনাকোকে সান্ত¡না দেন রনি লোপেজ।
তাতেও পিএসজির আক্রমণ দমাতে পারেনি মোনাকো। দ্বিতীয়ার্ধে ফের মোনাকোর জাল কাঁপান ডি মারিয়া। ৫৮ মিনিটে তার একটি গোল ছাড়াও ড্র্যাক্সলার ৮৬ মিনিটে মোনাকোর জাল কাঁপিয়েছেন।
এর আগে নিজেদের ভুলে আত্মঘাতী গোল করে পিএসজির অগ্রগামিতা বাড়িয়েছে মোনাকো। ৭৬ মিনিটে ভুলে নিজেদের জালে বল পাঠান গত মৌসুমের তারকা রাদামেল ফ্যালকাও। এই জয়ের মধ্য দিয়ে ষষ্ঠ মৌসুমে পঞ্চমবারের মতো লিগ ওয়ানের শিরোপা ঘরে তুললো পিএসজি।-বাংলা ট্রিবিউন

Don`t copy text!