তাহেরপুরে মরা গরুর মাংস বিক্রেতাসহ চার দোকানির অর্থদণ্ড

আপডেট: জুন ১৮, ২০১৯, ১:১২ পূর্বাহ্ণ

রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর পৌরসভা এলাকায় গতকাল সোমবার মরা গরুর মাংস বিক্রেতাসহ তিন ওষুধ ব্যবসায়ী ও এক রড সিমেন্ট ব্যবসায়ীকে অর্থদণ্ড করেছেন ভ্রাম্যমান আদালত। গতকাল সোমবার বাগমারার তাহেরপুর বাজারে এ অভিযান চালায় ভ্রাম্যমান আদালত।
জানা যায়, সোমবার ভ্র্যাম্যমান আদালতের বিচারক সহকারী কমিশনার (ভূমি) আবুল হায়াত উপজেলার তাহেরপুর পৌরসভা এলাকায় মরা গরু জবাই করে মাংস বিক্রি করছেÑ এমন খবরে ওই এলাকায় অভিযান পরিচালনা করেন। থানা পুলিশের সহযোগিতায় ভ্রাম্যমান আদালত সেখানে উপস্থিত হলে মরা গরুর মাংস বিক্রি ভেস্তে যায়। এ সময় মাংস বিক্রেতাকে বিশহাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালত। পরে বাজারের কয়েকটি ওষুধের দোকানে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। এসময় তাহেরপুর বাজারের দুইটি ফার্মেসি ও একটি আয়ুর্বেদিক ঔষধালয়ে মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়া যাওয়ায় ওই দুই ফার্মেসিকে বিশ হাজার করে চল্লিশ হাজার এবং আয়ুর্বেদিক্ ঔষধালয়কে ত্রিশ হাজার জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। এদিকে উপজেলার দেউলাবাস স্ট্যান্ড এলাকায় মেয়াদোত্তীর্ণ ও নিম্নমানের পণ্যসামগ্রী বিক্রির দায়ে এক রডসিমেন্ট ব্যবসায়ীর এক লাখ টাকা জরিমানা করা হয়।
এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবুল হায়াত বলেন, অসাধু ব্যবসায়ীদের অর্থদণ্ড প্রদান করা হয়েছে। তিনি আরো বলেন, খাদ্যে ভেজাল রোধে অভিযান চলবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ