তিন দিনেই ইনিংস ব্যবধানে হার ‘এ’ দলের

আপডেট: জুলাই ১৩, ২০১৮, ১২:৫০ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


ঠিক যেন অ্যান্টিগা টেস্টের পুনরাবৃত্তি হলো সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। অ্যান্টিগায় দুই ইনিংসেই ব্যাটিং ব্যর্থতায় ইনিংস ও ২১৯ রানের পরাজয় টাইগারদের। জাতীয় দল যখন এমন অনুজ্জ্বল, তখন ঘরের মাঠে শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দলেরও একই চিত্র দেখা মিলল। তৃতীয় ও শেষ চার দিনের আনঅফিসিয়াল ম্যাচটি বাংলাদেশ ‘এ’ দল হেরে গেছে ইনিংস ও ৩৮ রানে। সেটিও আবার মাত্র তিন দিনেই।
প্রথম ইনিংসে বাংলাদেশ ‘এ’ দল ১৬৭ রান করার পর শ্রীলঙ্কা ‘এ’ দল ৩১২ রান সংগ্রহ করে। বৃহস্পতিবার দ্বিতীয় ইনিংসে আগের দিনের ১ উইকেটে করা ৫৭ রান নিয়ে ব্যাটিং শুরু করে টাইগাররা। এদিন আর মাত্র ৫০ রান যোগ করতেই ৯ উইকেট পড়ে স্বাগতিকদের। ফলে ১৪৫ রানের লিড পাওয়া সফরকারীরা ম্যাচটা জিতে নিয়েছে ইনিংস ব্যবধানে।
সৌম্য সরকার ২৪ ও মিজানুর রহমান ১৩ রান নিয়ে এদিন ব্যাটিং শুরু করেন। নিজের নামের পাশে আর কোনো রান যোগ না করেই ফিরেন মিজানুর (১৩)। সৌম্য সরকার ফিরে যান ব্যক্তিগত ২৮ রান করে। সাইফ হাসান একপ্রান্তে দাঁড়ালেন। কিন্তু আরেক প্রান্তে জাকির হোসেন (৩), মোহাম্মদ মিথুন (০), আফিফ হোসেন (০) হলেন ব্যর্থ।
সকলে মাত্র ১১ রান যোগ করতেই ৫ উইকেট খোয়ায় বাংলাদেশ ‘এ’ দল। আগের দিনের এক উইকেট সহ তাই ৬ উইকেটে ৬৯ রানে পরিণত হয় স্বাগতিকরা। সাইফ হাসান ও সাঞ্জামুল সপ্তম উইকেটে ২৮ রান যোগ করেন। সাঞ্জামুল ১৬ রান করে ফিরে যান। এরপর গুটিয়ে যেতে সময় লাগেনি ‘এ’ দলের। ১৭ রান করে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হয়েছেন সাইফ।
বাংলাদেশ ‘এ’ দল আসলে মালিন্দা পুষ্পকুমারার স্পিন বিষে নীল হয়েছে। ৬ উইকেট নিয়েছেন তিনি। ২টি করে উইকেট নিয়েছেন সিহান জয়সুরিয়া ও প্রবাথ জয়সুরিয়া।
এরপর তিনটি একদিনের আনঅফিসিয়াল ম্যাচ খেলবে দুই দল। ম্যাচ তিনটি হবে ১৭, ১৯ ও ২১ জুলাই।