ত্যাগের মহিমায় ঈদুল আযহা উদযাপিত

আপডেট: আগস্ট ১৫, ২০১৯, ১:০৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে মোনাজাত করেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, সাংসদ ফজলে হোসেন বাদশা ও বিএনপি নেতা মিজানুর রহমান মিনুসহ মুসল্লিরা সোনার দেশ

রাজশাহীতে ত্যাগের মহিমায় ও উৎসব-মুখর পরিবেশে পবিত্র ঈদুল আযহা উদযাপিত হয়েছে। আবহাওয়া অধিদপ্তর ঈদের দিন সকালে বৃষ্টির পূর্বাভাসের কথা জানালেও বৃষ্টি হয় নি। বরং রৌদ্রকরোজ্জ্বল দিনের সূচনা ছিল- যা ঈদের আনন্দ-আবেদন অনেকগুণ বাড়িয়ে দেয়। ফলে ঈদের জামাত নির্দিষ্ট মাঠে কিংবা মুক্ত পরিবেশে জেলার সর্বত্র অনুষ্ঠিত হয়েছে।
সোমবার সকাল আটটায় ঈদুল আযহার প্রধান জামাত অনুষ্ঠিত হয় হয়রত শাহমখদুম ঈদগাহ মাঠে।
বৃহত্তম এ জামাতে সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হয়েছেন নানা শ্রেণিপেশার মানুষ। আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, জাসদ, ওয়ার্কার্স পার্টিসহ অন্যান্য রাজনৈতিক দলের কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা এই ঈদগাহ মাঠে ঈদের নামাজ আদায় করেন। এছাড়া ও জেলা ও বিভাগীয় প্রশাসন এবং মেট্রোপলিটান পুলিশ, জেলা ও বিভাগীয় পুলিশ বিভাগের কর্মকর্তারাও এ ঈদে জামাতে শরিক হন।
হয়রত শাহমখদুম ঈদগাহ মাঠে নামাজ আদায় করেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, সদর আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা, রাজশাহী- (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সাংসদ ডা. মনসুর রহমান, বিভাগীয় কমিশনার নূর উর রহমান, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, নগর বিএনপি সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুলসহ হাজার হাজার মুসল্লি।
এছাড়াও সকাল ৭ টায় নগরীর টিকাপাড়া ঈদগাহ ময়দান, সকাল ৮টায় সাহেববাজার বড়রাস্তায় আরো দুটি বড় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।
নামাজ শেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় দোয়া করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ