থাইল্যান্ডে হকিতে ঐতিহাসিক জয় বাংলাদেশের

আপডেট: জুলাই ১৮, ২০১৯, ১২:৫২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


এশিয়ার শ্রেষ্ঠত্বের প্রতিযোগিতার মধ্যে দিয়ে ইনডোর হকিতে অভিষেক বাংলাদেশের। প্রথম ম্যাচে মালয়েশিয়ার কাছে ৬-০ ও দ্বিতীয় ম্যাচে ইরানের কাছে ৮-০ গোলে হারা বাংলাদেশ তৃতীয় ম্যাচে এসে পেলো ঐতিহাসিক জয়।
বুধবার থাইল্যান্ডের চুনবুরিতে জিম-সিটুলরা ৯-০ গোলে উড়িয়ে দিয়েছে ফিলিপাইনকে। মাইনুল ইসলাম কৌশিক করেছেন ৬ গোল। দুই গোল করেছেন জিমি, একটি করেছেন আশরাফুল।
এই ম্যাচে ফিলিপাইনকে কোন সুযোগই দেয়নি রাসেল মাহমুদ জিমিরা। প্রথমার্ধে বাংলাদেশ নেয় ৬-০ গোলের লিড। দ্বিতীয়ার্ধে আসে আরো তিন গোল।
ডাবল হ্যাটট্রিক করেন মইনুল ইসলাম কৌশিক। দুটি গোল করেন রাসেল মাহমুদ জিমি। অপর গোলটি আসে আশরাফুল ইসলামের স্টিক থেকে। চতুর্থ মিনিটেই ফিল্ড গোল করেন কৌশিক। এক মিনিট পর আবারও ফিল্ড গোল। এবারও কৌশিক। ৯ম মিনিটে পেনাল্টি কর্ণার থেকে গোল করেন আশরাফুল ইসলাম।
খেলার ১১তম মিনিটে মইনুল ইসলাম কৌশিক ফিল্ড করে ব্যবধান ৪-০ করে ফেলেন। ১৭ মিনিটে রাসেল মাহমুদ জিমির স্টিক থেকে আসে ৫ম গোল। ২০ মিনিটে মইনুল ইসলাম কৌশিক করেন ৬ষ্ঠ গোল।
খেলার ৩০ মিনিটের মাথায় সপ্তম গোল করেন কোশিক। ৩৩ মিনিটে আবারও গোল করেন রাসেল মাহমুদ জিমি। হয় ৮-০ ব্যবধান। শেষ গোলটিও করেন মইনুল ইসলাম কৌশিক। হলো ৯ম গোল এবং একই সঙ্গে ডাবল হ্যাটট্রিক মইনুল ইসলাম কৌশিকের।
এই জয়ে পঞ্চম কিংবা সপ্তম স্থান নির্ধারনী ম্যাচ খেলার সম্ভাবনা টিকিয়ে রাখলো বাংলাদেশ। ১৮ জুলাই গ্রুপ পর্বে নিজেদের চতুর্থ ও শেষ ম্যাচে বিশ্ব ইনডোর র‌্যাংকিং-এর ২৯তম দল স্বাগতিক থাইল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ।