দলের পারফরম্যান্সে হতাশ জার্মান কোচ

আপডেট: জুন ৪, ২০১৮, ১:৪২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


অস্ট্রিয়ার বিপক্ষে অপ্রত্যাশিতভাবে হেরে যাওয়া ম্যাচে দলের বাজে পারফরম্যান্সে ভীষণ ‘হতাশ’ জার্মানির কোচ ইওয়াখিম লুভ। মূলত বিশ্বকাপের আগে শিষ্যদের এমন বিবর্ণ পারফরম্যান্স ভাবিয়ে তুলেছে বিশ্বকাপ জয়ী কোচকে।
শনিবার রাতে প্রতিবেশী অস্ট্রিয়ার মাঠে ২-১ গোলে হারে বিশ্ব চ্যাম্পিয়ন ও কনফেডারেশন্স কাপ জয়ীরা। বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের এক ঘণ্টা ৪০ মিনিট পর শুরু হওয়া ম্যাচটিতে মেসুত ওজিলের গোলে প্রথমার্ধে এগিয়ে যায় লুভের দল। কিন্তু দ্বিতীয়ার্ধে খেই হারিয়ে ফেলে তারা। টানা সপ্তম জয় তুলে নেয় অস্ট্রিয়া।
রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্ব শেষ করার পর এখন পর্যন্ত পাঁচটি প্রীতি ম্যাচ খেলে কোনো জয় পায়নি জার্মানি। বিশ্ব সেরার শিরোপা ধরে রাখার মিশন শুরুর আগে শেষ প্রস্তুতি ম্যাচে সৌদি আরবের মুখোমুখি হবে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। বিশ্বকাপে উঠতে ব্যর্থ হওয়া অস্ট্রিয়ার বিপক্ষে দলের এমন পারফরম্যান্সে খুবই অসন্তুষ্ট লুভ।
সংবাদ সম্মেলনে ৫৮ বছর বয়সী কোচ বলেন ‘আমি কিছুক্ষণ আগেই বলেছি, আমি হতাশ। আমি এই হার নিয়ে হতাশ নই।…যেভাবে আমরা হারলাম সেটা নিয়ে আমি হতাশ।’ ‘আমাদের নিজেদেরই দোষ। কারণ এগিয়ে যাওয়ার পর ম্যাচটা আমরা নিয়ন্ত্রণ করেছিলাম। তবে বিরতির ঠিক আগ মুহূর্তে এবং বিরতির প্রথম ১৫-২০ মিনিটে একদমই আমরা ম্যাচে ছিলাম না। অবিশ্বাস্যভাবে আমরা প্রায়ই বলের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলছিলাম।’ ‘আমরা আমাদের খেলা খুঁজে পাইনি। আমাদের পারফরম্যান্স ছিল হতাশাজনক। অনেক ভুল হয়েছে। সমালোচনা করার মতোও অনেক কিছু আছে।’