দশ বছর পর সেলুলয়েডে ফের জুটি হলেন কাজল-অজয়

আপডেট: নভেম্বর ২০, ২০১৯, ১:০৮ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


দশ বছর পর বড় পর্দায় জুটি বাঁধলেন সত্যি জীবনের জুটি অজয় দেবগন এবং কাজল। ২০০৯ সালে তাদের একসঙ্গে শেষ দেকা যায় ‘ইউ মি অউর হাম’ সিনেমায়। এবার তারা আসছেন ঐতিহাসিক বায়োপিকের চরিত্রের ভূমিকায়।
তানাজির জীবন নিয়ে বানানো এই সিনেমাটির নাম ‘তানাজি: দ্য আনসাং ওয়ারিয়র’। কাজল এখানে অভিনয় করছেন ‘সাবিত্রীবাঈ মালুসরে’র চরিত্রে। ছত্রপতি শিবাজির বীর সেনাপতি তানাজি মালুসরের ভূমিকায় দেখা যাবে অজয় দেবগনকে। আর এবার পর্দাতেও তার স্ত্রীর চরিত্রে অভিনয় করছেন কাজল।
এই সিনেমার মাধ্যমে তানাজিকে প্রথম দেখা যাবে সেলুলয়েডে বন্দী হতে । তিনি ছিলেন মারাঠা সাম্রাজ্যের অন্যতম মূল কাণ্ডারি। শিবাজির নির্দেশে তিনি নেতা হিসেবে ছিলেন সিংহগড় অভিযানের। পুণের এই গুরুত্বপূর্ণ দুর্গ ১৬৭০ খ্রিস্টাব্দে মুঘলদের দখলে ছিল। গড়ের দায়িত্বে ছিলেন রাজপুত আধিকারিক উদয়ভান রাঠৌর। তাঁকে নিযুক্ত করেছিলেন মুঘল সেনাপতি প্রথম জয় সিংহ।
রাজপুত-মুঘলের রক্তক্ষয়ী যুদ্ধে উদ্ধার হয় সিংহগড়। মুঘল অধিকার থেকে হাতবদল হয়ে দুর্গ আসে মারাঠাদের আধিপত্যে। কিন্তু উদয়ভানের সঙ্গে সম্মুখসমরে প্রাণ হারায় তানাজি। ছবিতে সাইফ আলি খান অভিনয় করছেন উদয়ভানের চরিত্রে।
সিনেমাটির পোস্টার ইতিমধ্যে সামাজিক মাধ্যমে ঝড় তুলেছে। আলোড়ন সৃষ্টি করেছে এই তিন শিল্পীর নতুন লুক। সিনেমাটি ২০২০ সালের ১০ জানুয়ারি মুক্তি পাবে।