দশ ভাষায় গাইবেন প্রায় অর্ধশত শিল্পী

আপডেট: জুন ২০, ২০১৯, ১২:২৬ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


২১ জুন বিশ্ব সংগীত দিবস। বিশ্বব্যাপী দিনটি নানাভাবে উদযাপন করা হয়। বাংলাদেশেও নানান অনুষ্ঠানের মাধ্যমে দিনটি উদযাপিত হয়। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে আয়োজিত হতে যাচ্ছে ‘বিশ্ব সংগীত দিবস- ২০১৯’।
এবারের দিবসের শ্লোগান-‘সুরের আগুন ছড়িয়ে দেব সব প্রাণে’। আগামী ২১ জুন বেলা ৪টায় দেশের সর্বস্তরের সংগীতশিল্পীদের নিয়ে একাডেমি প্রাঙ্গণে র‌্যালি হবে। র‌্যালিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ, এমপি। বিকাল ৫টা থেকে জাতীয় চিত্রশালার মঞ্চে হবে মূল সাংস্কৃতিক অনুষ্ঠান। দিনের পুরো আয়োজন থাকবে সবার জন্য উন্মুক্ত।
এবার দেশের ৪৫ জন শিল্পী কণ্ঠে তুলবেন ১০টি ভাষার গান! বাংলা, হিন্দি, উর্দু, ইংরেজি, স্প্যানিশ, জাপানিজ, চাইনিজ, নেপালি, অ্যারাবিয়ান ও রাশান।এই আয়োজনে গান পরিবেশন করবেন বাদশা বুলবুল, ডলি সায়ন্তনী, মৌটুসি পার্থ, দিনাত জাহান মুন্নী, প্রিয়াংকা গোপ, কনা, ইমরান, লিজা, কোনাল, সাব্বির, মুহিন, রাজিব, জয় শাহরিয়ার, শান, সিঁথি সাহা, সুজন আরিফ, হৈমন্তী, রাফাত, আরমীন মুসা, আর্নিক, রন্টি দাসসহ অনেকে।এমন বৈচিত্র্যপূর্ণ আয়োজনের উদ্যোগ নিয়েছেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। কাজটির তত্ত্বাবধানে আছেন কণ্ঠশিল্পী দিনাত জাহান মুন্নী।
গত দুদিন ধরে শতাধিক শিল্পী ও মিউজিশিয়ানদের সমন্বয়ে চলছে রিহার্সেল ও র‌্যালির প্রস্তুতি। শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে এদিন বিকাল ৫টা থেকে শুরু হবে বৈচিত্র্যপূর্ণ এই গানের আসর। পরিবেশনার শুরু ও শেষ হবে দুটি দেশাত্মবোধক বাংলা গান দিয়ে। রাইজিংবিডি