বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী

দিনাজপুরে অঘোষিত পরিবহন ধর্মঘট চলছে

আপডেট: November 24, 2019, 1:31 am

দিনাজপুর প্রতিনিধি


নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে দিনাজপুরে অঘোষিত পরিবহন ধর্মঘট চলছে। পরিবহন ধর্মঘটের ফলে সাধারণ যাত্রীরা চরম বেকায়দায় পড়েছেন। তবে পরিবহন নেতাদের দাবি- পরিবহন ধর্মঘট কোন সাংগঠনিক সিদ্ধান্তে হচ্ছে না। এটা চালকরা নিজেদের ইচ্ছায় ধর্মঘট চলছে। গতকাল শনিবার (২৩ নভেম্বর) দ্বিতীয় দিনের মত অঘোষিত পরিবহন ধর্মঘট চলছে।
নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে দিনাজপুরে অঘোষিত পরিবহন ধর্মঘট চলছে। যাত্রীরা চরম ভোগান্তির মধ্যে বিকল্প যানবাহন নিয়ে চলাচল করলেও যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় ও নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেন অভিযোগ করেছেন। তবে চালকরা জানান, যে কোন দুর্ঘটনার জন্য চালকরা একাই দায়ী নয়। দুর্ঘটনার জন্য সচেতনতার বিকল্প নেই, তাই যে আইনটি করা হয়েছে তা সংশোধনের প্রয়োজন রয়েছে। চালকরা জানান, নতুন সড়ক পরিবহন আইনে ৫ লাখ টাকা জরিমানা ও মৃত্যুদণ্ডের বিধান রাখা হয়েছে। রাস্তায় বাস চালাতে গিয়ে কোন কারণে দুর্ঘটনা ঘটলে এই টাকা দেয়ার সামর্থ তাদের নেই।
যাত্রী ইসলাম জানান, সকালে পঞ্চগড় যাওয়ার উদ্দেশ্যে টার্মিনালে এসে দেখি বাস চলাচল বন্ধ। এতে করে বিপাকে পড়েছেন তিনি। এখন বিকল্প যানবাহনে করে যেতে হলে তাকে ভোগান্তি পোহাতে হবে পাশাপাশি লাগবে বাড়তি ভাড়া।
দিনাজপুর মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ফজলে রাব্বি জানান, এটি সংগঠনের সিদ্ধান্ত না। কিছু চালক নিজেরাই বাস চলাচল বন্ধ করে দিয়েছে, এটি নিয়ে বৈঠক করা হচ্ছে বলেও জানান তিনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ