দিনাজপুরে খনি বিরোধী আন্দোলন বিক্ষোভ সমাবেশ স্মারকলিপি প্রদান

আপডেট: নভেম্বর ১৫, ২০১৭, ১:৩০ পূর্বাহ্ণ

দিনাজপুর প্রতিনিধি


ফুলবাড়ি খনি বিরোধী আন্দোলনের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার ও এশিয়া এনার্জীকে দেশ থেকে বহিস্কারের দাবিতে তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটি দিনাজপুরে বিক্ষোভ মিছিল এবং প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেছেন।
গতকাল মঙ্গলবার সকালে ফুলবাড়ি খনি বিরোধী আন্দোলনের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার ও এশিয়া এনার্জীকে দেশ থেকে বহিস্কারের দাবিতে দিনাজপুর প্রেসক্লাবের সামনে থেকে তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটি দিনাজপুর জেলা শাখার একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহর প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন জাতীয় কমিটির জেলা শাখার আহবায়ক মোহাম্মদ আলতাফ হোসাইন, মোশাররফ হোসেন নান্নু, বদিউজ্জামান বাদল, এএসএম মনিরুজ্জামান, আনোয়ার আলী সরকার, সন্তোষ গুপ্ত, হামিদুল হক, জয় প্রকাশ গুপ্ত।
বক্তারা বলেন, দীর্ঘ ১১ বছর ধরে ফুলবাড়িসহ সারাদেশের মানুষ খনি বিরোধী আন্দোলন করে আসছে। সরকার জনগনের দাবি পূরণে সম্মত হলেও অন্যায় ভাবে এশিয়া এনার্জীর ও নিজেদের স্বার্থ রক্ষার জন্যে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। বক্তারা অবিলম্বে মামলা প্রত্যাহারসহ ৬ দফা দাবি বাস্তবায়নের তাগিদ দেন। পরে অতিরিক্ত জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ