দিনাজপুরে বেইলি ব্রিজ ভেঙে সাতশ বস্তা সারসহ ট্রাক নদীতে : আহত তিন

আপডেট: ডিসেম্বর ২০, ২০১৭, ১২:৪৫ পূর্বাহ্ণ

দিনাজপুর প্রতিনিধি


দিনাজপুরে সাতশ বস্তা সার নিয়ে ট্রাকসহ বেইলি ব্রিজ ভেঙে তিনজন আহত হয়েছেন। দিনাজপুর-পার্বতীপুর সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। আজ বুধবার সড়ক ও জনপথ বিভাগ ভেঙ্গে যাওয়া ব্রিজের মেরামত সম্পন্ন করে যান চলাচল স্বাভাবিক করার উদ্যোগ নিয়েছে। সড়ক বিভাগ ট্রাক মালিকের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিয়েছে।
গতকাল মঙ্গলবার সকাল ৭টায় দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার কাঁকড়া নদীর উপরের বেইলি ব্রিজটি মাত্রাতিরিক্ত সার বোঝাই ট্রাকের ভারে ভেঙে যায়। ১৫৫ মিটার দৈর্ঘ্যরে ব্রিজের ৩২ মিটার অংশ ভেঙে যায়। সাতশ বস্তা সারসহ ট্রাকটি নদীতে পড়ে যায়।
প্রত্যক্ষদর্শী গোলাপ রায় জানান, সেতুর পাশে বালুর চরে ম্যারাথন দৌঁড়ের চর্চা করছিলাম। হঠাৎ বিকট শব্দ শুনে এগিয়ে এসে দেখি ট্রাকটি সেতুর মাঝখানে পৌঁছামাত্র ট্রাকসহ সেতুটি ভেঙে পড়েছে। অপর একজন প্রত্যক্ষদর্শী জানান, সার বোঝাই ট্রাকটি সেতুতে উঠামাত্র বিকট শব্দে ভেঙে পড়ে। এলাকাবাসী ট্রাকচালক ও সহকারীকে উদ্ধার করে।
ট্রাকের সহাকারী বাদশা মিয়া জানান, চুয়াডাঙ্গা-ট ১১-০২৫৪ নম্বর ট্রাকটি সাতশ বস্তা সার নিয়ে যশোর নওয়াপাড়া থেকে পার্বতীপুর উপজেলায় যাচ্ছিলো। সকালে অতিরিক্ত কুয়াশা থাকায় সেতুতে উঠার পূর্বে ঝুঁকিপূর্ণ বোঝা যায় নি। সারগুলি কারেন্টহাট বাজারের রফিকুল ইসলাম ও আজর শাহ নামক দুই ব্যবসায়ীর।
সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী মাসুম সারওয়ার জানান, কাঁকড়া নদীর বেইলি ব্রিজে সর্বোচ্চ ২০ টন মালামাল পারাপারের জন্য সাইনবোর্ড দেয়া আছে। কিন্তু সাতশ বস্তা সারসহ ৪৩ টন ওজনের ট্রাকটি বেইলি ব্রিজ পার হওয়ার সময় ভেঙে পড়ে। মাত্রাতিরিক্ত ওজনের কারণেই দুর্ঘটনা ঘটায় সড়ক ও জনপথ বিভাগ ট্রাক মালিকের বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি নিচ্ছে। নির্বাহী প্রকৌশলী আরো জানান, ট্রাকের মালিকের নাম-ঠিকানা সংগ্রহের জন্য ইতোমধ্যে স্থানীয় বিআরটিএ কর্তৃপক্ষকে ট্রাকের নাম্বার দেয়া হয়েছে। জরুরি ভিত্তিতে ব্রিজটি মেরামতের জন্য লালমনিরহাট জেলা থেকে বেইলি ব্রিজের ৩২ মিটার সরঞ্জাম আনার উদ্যোগ নেয়া হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ