দুই-তিন মাসের জন্য ছিটকে পড়লেন ‘বীর’ তামিম

আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০১৮, ১:০৪ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


শনিবার ম্যাচের দ্বিতীয় ওভারে সুরাঙ্গা লাকমালের শেষ বলে বাঁ-হাতে চোট পান তামিম ইকবাল। মাঠ থেকে সোজা চলে যেতে হয় হাসপাতালে। সেখানে স্ক্যান করলে জানা যায়, কবজির হাড়ে চির ধরেছে। প্রথমে ডাক্তাররা জানিয়েছিলেন, ৬ সপ্তাহের মতো মাঠের বাইরে থাকতে হাতে পারে তাকে। কিন্তু রোববার জানা গেল, দু-তিন মাসের আগে মাঠে ফেরা হচ্ছে না তামিমের।
আঙুলের চোট নিয়েই এশিয়া কাপ খেলতে গিয়েছিলেন তামিম। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠেও নামেন। কিন্তু লাকমালের একটি বল পুল করতে গিয়ে হাতে চোট পান তিনি। তাতেই এশিয়া কাপ শেষ হয়ে যায় তামিমের। যদিও এই চোট নিয়েই তার ২ ঘণ্টা পর মাঠে নেমে দেশের জন্য বীরত্বের অসামান্য এক নজির স্থাপন করেন তিনি। দলের প্রয়োজনে ভাঙা হাত নিয়ে মুখোমুখি হয়েছিলেন প্রতিপক্ষের বোলারের। যে ঘটনা বদলে দিয়েছিল পুরো ম্যাচের চিত্রই। সবশেষ অবিস্মরণীয় এক জয় দিয়ে এশিয়া কাপ শুরু করে টাইগাররা।
কিন্তু জয়ের আনন্দের মধ্যেই জানা গেল ৬ সপ্তাহ নয়, আরো বেশি সময় মাঠের বাইরে থাকতে হবে দেশসেরা এই ব্যাটসম্যানকে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা প্রধান আকরাম খানের কাছ থেকেই পাওয়া গেল এই তথ্য। বাংলাদেশের সাবেক এই অধিনায়ক জানিয়েছেন, দুই-তিন মাসের জন্য মাঠের বাইরে চলে যেতে হচ্ছে তামিমকে। তিনি আরো জানিয়েছেন, তামিমের বদলি হিসেবে আপাতত কাউকে দলে নেওয়ার চিন্তা করছে না বিসিবি।