‘দুই দিনের বিরতি’র পর ফের শৈত্যপ্রবাহে কাহিল ঈশ্বরদীর জনজীবন

আপডেট: জানুয়ারি ১৩, ২০১৮, ১২:০২ পূর্বাহ্ণ

ঈশ্বরদী প্রতিনিধি


‘দুই দিনের বিরতি’র পর গতকাল শুক্রবার থেকে ঈশ্বরদীতে আবারো শীতের তীব্রতায় ফের কাহিল হয়ে পড়েছে জনজীবন। গতকাল ঈশ্বরদীর সর্বনি¤্ন তাপমাত্রা ছিল ৭ ডিগ্রি সেলসিয়াস।
ঈশ্বরদী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক নাজমুল হক জানান, গত বুধ ও বৃহস্পতিবার শীতের তীব্রতা বেশ কম ছিল। গতকাল হঠাৎ করে এই এলাকায় শীতের তীবতা ফের বৃদ্ধি পেয়েছে। গতকাল দিনভর সূর্যের মুখ দেখা যায় নি। দুপুর আড়াইটার দিকেও ঘন কুয়াশায় আচ্ছন্ন ছিল ঈশ্বরদীর প্রকৃতি। কনকনে ঠাণ্ডা ও উত্তরের হিমেল হাওয়া শীতের তীব্রতাকে যেন উস্কে দিয়েছে। ঈশ্বরদীর রাস্তা-ঘাট, বাজার এলাকায় মানুষের বিচরণ নেই বললেই চলে, খুব বেশি প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বাইরে যাচ্ছেন না।
এদিকে শীতের সঙ্গে পাল্ল¬¬¬া দিয়ে প্রতিদিন বাড়ছে ঠাণ্ডাজনিত রোগে আক্রান্ত রোগির সংখ্যা। ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লে¬¬¬ক্সের শিশু বিশেষজ্ঞ চিকিৎসক ডা. আবদুল বাতেন জানান, নিউমোনিয়া, জ্বর, ডায়রিয়া, শ্বাসকষ্ট, অ্যাজমাসহ বিভিন্ন রোগের মাত্রা বেড়ে গেছে। প্রতিদিন ঈশ্বরদী হাসপাতালে এসব রোগে আক্রান্ত রোগির ভর্তির সংখ্যা ক্রমেই বাড়ছে। শিশু ও বয়স্ক রোগিদের সংখ্যা বেশি বলে জানান হাসপাতাল কর্তৃপক্ষ।

এ বিভাগের অন্যান্য সংবাদ