দুই বছর পর শেফিল্ড শিল্ডে স্মিথ-ওয়ার্নার

আপডেট: অক্টোবর ৮, ২০১৯, ১:২১ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার-সংগৃহীত

বিশ্বকাপ দিয়ে তারা ফিরেছেন ওয়ানডে ক্রিকেটে। অ্যাশেজ দিয়ে সেরেছেন টেস্ট ক্রিকেটে প্রত্যাবর্তন। এবার অস্ট্রেলিয়ার ঘরোয়া লিগ শেফিল্ড শিল্ডে ফিরছেন স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। প্রায় দুই বছর পর প্রথম শ্রেণির এই ঘরোয়া প্রতিযোগিতায় নামতে যাচ্ছেন দুই ব্যাটসম্যান।
দক্ষিণ আফ্রিকা সফরে বল টেম্পারিং কেলেঙ্কারিতে ১২ মাস নিষিদ্ধ হয়েছিলেন স্মিথ ও ওয়ার্নার। ওই সময় নিষেধাজ্ঞায় শুধু জাতীয় দল নয়, ঘরোয়া ক্রিকেটেও খেলার যোগ্যতা হারিয়েছিলেন তারা ক্রিকেট অস্ট্রেলিয়ার শাস্তিতে।
প্রায় দুই বছর পর বৃহস্পতিবার স্মিথ-ওয়ার্নার শেফিল্ড শিল্ডে খেলতে নামছেন নিউ সাউথ ওয়েলস ও কুইন্সল্যান্ড ম্যাচ দিয়ে। ২০১৭ সালের নভেম্বরের পর দুই খেলোয়াড়ের কেউই খেলেননি শেফিল্ড শিল্ডের ম্যাচ। শেষবারও তারা মাঠে নেমেছিলেন এই নিউ সাউথ ওয়েলস ও কুইন্সল্যান্ডের লড়াইয়ে।
১২ মাসের নিষেধাজ্ঞায় ২০১৮-১৯ মৌসুম মিস করেছিলেন দুই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান। সোমবার অস্ট্রেলিয়ার চার দিনের প্রতিযোগিতার ঘোষিত স্কোয়াডে স্মিথ ও ওয়ার্নার নিউ সাউথ ওয়েলস দলে আছেন জাতীয় দল সতীর্থ পেসার মিচেল স্টার্কের সঙ্গে।
ইংল্যান্ডের মাটিতে অ্যাশেজে ব্যাট হাতে বসন্ত পার করেছেন স্মিথ। তিন সেঞ্চুরি ও তিন হাফসেঞ্চুরিতে করেছেন ৭৭৪ রান। তার দুর্দান্ত পারফরম্যান্সেই ইংল্যান্ডের মাটিতেও অ্যাশেজ ধরে রেখেছে অস্ট্রেলিয়া।
স্মিথ আলো ছড়ালেও ওয়ার্নার ভুলেই যেতে চাইবেন এবারের অ্যাশেজ! ব্যাট হাতে কিছুই করতে পারেননি এই ওপেনার। ১০ ইনিংসে তার সর্বোচ্চ সংগ্রহ ছিল ৬১। ব্যর্থতায় বৃত্ত ভাঙতে শেফিল্ড শিল্ডে নামছেন তিনি। এপি

এ বিভাগের অন্যান্য সংবাদ