দুই বাংলায় মুগ্ধতা ছড়াচ্ছেন অপূর্ব-মেহজাবিন

আপডেট: February 17, 2020, 12:54 am

সোনার দেশ ডেস্ক


বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে অসংখ্য নাটক-টেলিফিল্ম নির্মাণ করা হয়। কিন্তু অপূর্ব-মেহজাবিন চৌধুরী অভিনীত ‘চারুর বিয়ে’ নাটকটি নির্মাণের সময় থেকেই আলোচনায় ছিল। টেলিভিশন ও ইউটিউবে প্রচারের পর আলোচনার শীর্ষে উঠে এসেছে। আর অপূর্ব-মেহজাবিনের অভিনয় দেশের গণ্ডি ছাড়িয়ে পশ্চিমবঙ্গের দর্শকদের মাঝেও মুগ্ধতা ছড়াচ্ছে।
গত ১৩ ফেব্রুয়ারি রাতে সিএমভির ইউটিউব চ্যানেলে মুক্তি পায় নাটকটি। অন্তর্জালে উন্মুক্ত হওয়ার ১২ ঘণ্টার মাথায় ভারতে ২৮ নম্বর ট্রেন্ডিংয়ে স্থান পায় ‘চারুর বিয়ে’। এদিকে মুক্তির তিন দিনে নাটকটি ১০ লাখবার দেখা হয়েছে।
এ নাটকের নির্মাতা মিজানুর রহমান আরিয়ান বলেন, ‘সত্যি এটি অভূতপূর্ব বিষয়। এ নাটকের মাধ্যমে একসঙ্গে দুই বাংলার উচ্ছ্বাস দেখতে পাচ্ছি। এমন মেলবন্ধন তো সচরাচর দেখতে পাই না। চারুর বিয়ের মাধ্যমে সেটা দেখতে পেলাম। শুধু এটুকু ভেবে পাই না, ভারতের কী পরিমাণ দর্শক নাটকটি দেখলে ও সার্চ করলে সেটি ১২ ঘণ্টার মাথায় দেশটির ট্রেন্ডিং চার্টে চলে আসে! আমি কৃতজ্ঞ নাটকটির সঙ্গে সম্পৃক্ত প্রতিটি মানুষের প্রতি।’
এ নাটকের চিত্রনাট্য রচনা করেছেন অপূর্বর স্ত্রী অদিতি। এতে অপূর্বর সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন মেহজাবিন চৌধুরী। দুই পরিবারের ভালোবাসার গল্প এটি। চারু নামে এক মেয়ের বিয়ের আংটি বদলের মধ্য দিয়ে যার সূত্রপাত। আর চারু চরিত্রে অভিনয় করেছেন মেহজাবিন চৌধুরী। এছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন—আল মামুন, সমু চৌধুরী, মিলি বাশার, আনজুমান আরা বকুল, অন্তু করিম প্রমুখ।