বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী

দেশের প্রথম ডিজিটাল ভূমি অফিস উদ্বোধন

আপডেট: September 7, 2017, 12:59 am

ঈশ্বরদী প্রতিনিধি


দেশের প্রথম ডিজিটাল ভুমি অফিস উদ্বোধন করা হয়েছে। গতকাল বুধবার পাবনার ঈশ্বরদী উপজেলার লক্ষ্মীকুন্ডা ইউনিয়ন পরিষদে প্রথম ডিজিটাল ভূমি অফিসের উদ্বোধন করেন ভূমিমন্ত্রী শামসুর রহমান শরিফ ডিলু এমপি।
এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা নাছরিন আক্তারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, পাবনা জেলা অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস, ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগের সভাপতি নায়েব আলী বিশ্বাস, ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান মকলেছুর রহমান মিন্টু, লক্ষ্মীকুন্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনিস-উর রহমান শরিফ, উপজেলা নারী ভাইস চেয়ারম্যান মাহমুদা বেগম, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) শিমুল আক্তার ও ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিম উদ্দিন। অনুষ্ঠান সঞ্চালন করেন আফসার আলী।
বক্তারা বলেন, সমকালিন যুগে সর্ব কালের সর্বশ্রেষ্ঠ বাঙালি সোনার মানুষ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ডিজিটাল বাংলাদেশ গড়তে কাজ চালিয়ে যাচ্ছেন। সেবার বিকেন্দ্রীকরণ হিসেবে ইউনিয়ন ভূমি অফিস কাজ করে যাচ্ছেন। জমি খাজনা-খারিজ করতে গেলে তহসিল অফিস ও এসি-ল্যান্ড অফিস থেকেই ঘুষ শুরু হয়। এখন থেকে কেউ আর আপনাদের কাছ থেকে ঘুষ নিতে পারবে না। দেশে অন্যায়, অনাচার চলবে না, এদেশে আইনের শাসন চলবে। একটি চক্র সিন্ডিকেট করে সরকারি গোডাউনে চাল ঢুকিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে। এখন অতি সহজেই আপনারা খাজনা-খারিজ করতে পারবেন। জরিপের মাধ্যমে ভূমিহীনদের বাড়ি করার জন্য জমি বরাদ্দ দেয়া হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ