দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত ১৮

আপডেট: মে ১৬, ২০১৮, ১২:৫৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ১৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে হবিগঞ্জে চারজন, ময়মনসিংহে তিনজন, মানিকগঞ্জে তিনজন, চুয়াডাঙ্গায় তিনজন, এবং চট্টগ্রাম, গাইবান্ধা, নাটোর, কিশোরগঞ্জ ও দিনাজপুরে একজন করে পাঁচজন নিহত হয়েছেন।
হবিগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৪
হবিগঞ্জের মাধবপুর উপজেলায় বাস ও ট্রাকের সংঘর্ষে চারজন নিহত হয়েছেন; আহত হয়েছেন অন্তত নয়জন।
মঙ্গলবার সকাল পৌনে ৮টার দিকে উপজেলার শাহপুর বাদশা কোম্পানি এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে বলে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার পরিদর্শক (তদন্ত) মো. জসিম উদ্দিন খন্দকার জানান।
হতাহতদের নাম-পরিচয় তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি পুলিশ।
খবর পেয়ে পুলিশ এবং ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে পাঠায় বলে পরিদর্শক জসিম উদ্দিন জানান।
আহতদের মধ্যে সাত জনের পরিচয় পাওয়া গেছে। এরা হলেন- ফরহাদ মিয়া (৪০), হাজিফুর রহমান (৩২), বুলবুল আহমেদ (৩৬), সারোয়ার জাহান (৩০), জামাল উদ্দিন (৩২), রবিউল ইসলাম (২৮) ও কাশেম মিয়া (১৮)
পরিদর্শক জসিম বলেন, শ্যামলী পরিবহনের একটি বাস ঢাকা থেকে যাত্রী নিয়ে সিলেট যাচ্ছিল।
“পথে বিপরীতমুখী একটি ট্রাকের সঙ্গে বাসটির সংঘর্ষ হলে ঘটনাস্থলেই তিনজন নিহত হন। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও একজন মারা যান। ”
ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় নিহত ৩
ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার গাবতলি এলাকায় ট্রাক ও সিএনজি চালিত অটোরিকশার সঙ্গে মুখোমুখি সংঘর্ষের ঘটনায় তিন জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে নারী ও শিশুসহ আরও তিন জন। মঙ্গলবার (১৫ মে) দুপুর পৌনে ১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
মুক্তাগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মেদ মোল্লা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, তাৎক্ষণিকভাবে হতাহতদের পরিচয় জানা যায়নি।
পার্বতীপুরে ট্রাক চাপায় ইজিবাইক চালক নিহত
পার্বতীপুর (দিনাজপুর): দিনাজপুরের পার্বতীপুরে ট্রাক চাপায় শামসুল ইসলাম (৪৭) নামে এক ব্যাটারিচালিত ইজিবাইক চালক নিহত হয়েছেন।
সোমবার (১৪ মে) রাত সাড়ে ১১টার দিকে পার্বতীপুর-ফুলবাড়ী সড়কের চান্দাপাড়া উচা ব্রিজের নিকট এ দুর্ঘটনা ঘটে। শামসুল পার্বতীপুর পৌর এলাকার রোস্তমনগর মহল্লার মৃত বাহার উদ্দিনের ছেলে।
চট্টগ্রামে বাসের চাপায় নিরাপত্তাকর্মী নিহত
নগরের ইপিজেড থানাধীন একটি পোশাক কারখানার বাসের নিচে চাপা পড়ে তাজিবুর মোল্লা (৬১) নামের এক নিরাপত্তাকর্মী নিহত হয়েছেন।
মঙ্গলবার (১৫ মে) সিইপিজেডের ভেতরের ডেলমাস নামের ওই কারখানার নিরাপত্তাকর্মী ছিলেন তাজিবুর। তিনি বাগেরহাট জেলার মোল্লারহাট উপজেলার বুড়ি গাংঘিনী গ্রামের মৃত ইমাম উদ্দিন মোল্লার ছেলে।
গাইবান্ধায় ট্রাক উল্টে হেলপার নিহত
গাইবান্ধার গোবিন্দগঞ্জে মাটি ভর্তি ট্রাক উল্টে এর হেলপার শহিদুর রহমান (২৫) নিহত হয়েছেন।
মঙ্গলবার (১৫ মে) সকালে গোবিন্দগঞ্জ উপজেলার ফাঁসিতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহত শহিদুর রহমান বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার মোকামতলা পত্তোগোলা এলাকার শামছুল মণ্ডলের ছেলে।
মানিকগঞ্জে উল্টে গেলো বাস, নিহত ৩
মানিকগঞ্জে মহাসড়কে যাত্রীবাহী বাস উল্টে তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১৫ যাত্রী। মঙ্গলবার বিকেল সাড়ে ৩টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের তরা ক্রস ব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
ঘিওর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম সড়ক দুর্ঘটনায় তিনজন নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, সৌদিয়া পরিবহনের বাসটি ঢাকা থেকে ফরিদপুরের আলফাডাঙ্গা যাচ্ছিল। মহাসড়কের তরা এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে একটি বিদ্যুতের খুঁটির সঙ্গে ধাক্কা খেয়ে বাসটি উল্টে যায়। এ সময় গাড়ির নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই তিন যাত্রী নিহত হন। তবে তাৎক্ষণিকভাবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।
চুয়াডাঙ্গায় দুর্ঘটনায় নারীসহ ৩ জনের মৃত্যু
চুয়াডাঙ্গায় পৃথক তিনটি স্থানে সড়ক দুর্ঘটনায় এক নারীসহ ৩ জন নিহত ও একস্কুল ছাত্র আহত হয়েছে। নিহতরা হলেন, আহসান হাবিব তপন (৪২), রুহুল আমীন (২২) ও সুফিয়া খাতুন (৫০)। আহত স্কুলছাত্রের নাম তৌফিক (৮)।
মঙ্গলবার বেলা ১২Ñ১ টার মধ্যে ওই তিনটি দুর্ঘটনা ঘটে।
নাটোরে দুর্ঘটনায় কাভার্ডভ্যান চালক নিহত
নাটোরের বড়াইগ্রাম উপজেলায় একটি কাভার্ডভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে চালক মানিক হোসেন (৩৮) নিহত হয়েছেন।
মঙ্গলবার বিকেলে নাটোর সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এর আগে সকালে উপজেলার মহিষভাঙ্গা এলাকায় বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।
নিহত মানিক জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলার বাউসি মধ্যপাড়ার গ্রামের হাসান আলীর ছেলে।
কিশোরগঞ্জে ট্রাক্টরের ধাক্কায় ইজিবাইক যাত্রী নিহত
কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলায় ট্রাক্টরের ধাক্কায় মো. মনির উদ্দিন (৫০) নামে ব্যাটারি চালিত ইজিবাইকের এক যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ৬ যাত্রী।
মঙ্গলবার (১৫ মে) বিকেলে কিশোরগঞ্জ-হোসেনপুর সড়কের রামপুর বাজারের পাশের পেট্রোল পাম্প এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
তথ্যসূত্র: বিডিনিউজ, বাংলাট্রিবিউন, বাংলানিউজ