দেশে ফিরেছে চ্যাম্পিয়ন মেয়েরা

আপডেট: সেপ্টেম্বর ১০, ২০১৯, ১:৪৮ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


ফুল দিয়ে বরণ করে নেওয়া হয় চ্যাম্পিয়ন বাংলাদেশ নারী ক্রিকেট দলকে-সংগৃহীত

স্কটল্যান্ডে টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই পর্বের চ্যাম্পিয়ন হয়ে দেশে ফিরেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। গতকাল (সোমবার) সন্ধ্যায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় টানা দুইবারের বাছাই পর্বের চ্যাম্পিয়নরা।
বিমানবন্দর থেকে সোজা মিরপুরে অবস্থিত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কার্যালয়ে এসে পৌঁছান সালমা খাতুনরা। বিমানবন্দরে বাংলাদেশ দলকে অভ্যর্থনা জানাতে উপস্থিত ছিলেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন ও নারী ক্রিকেট দলের মেন্টর নাজমুল আবেদিন ফাহিম।
টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই পর্বের মিশনে যাওয়ার আগে বাংলাদেশের মেয়েরা নেদারল্যান্ডসে ক্যাম্প করেছিল। ওখানে চারটি প্রস্তুতি ম্যাচ খেলে বাছাই পর্বের আয়োজক স্কটল্যান্ডে যায় তারা। ‘এ’ গ্রুপে থাকা বাংলাদেশ যুক্তরাষ্ট্র, পাপুয়া নিউগিনি ও স্কটল্যান্ডকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ওঠে সেমিফাইনালে।
৫ সেপ্টেম্বর প্রথম সেমিফাইনালে আয়ারল্যান্ডকে বিদায় করে ফাইনালের সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্ব নিশ্চিত করে বাংলাদেশের মেয়েরা। এরপর ফাইনালে এশিয়ার আরেক দল থাইল্যান্ডকে উড়িয়ে টানা দ্বিতীয়বারের মতো বাছাইয়ের চ্যাম্পিয়ন হয় সালমারা।
ফলে আগেরবারের মতো এবারও চ্যাম্পিয়ন হয়েই ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার সুযোগ পেয়েছে বাংলাদেশ। সামনের টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক অস্ট্রেলিয়া।